ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বগুড়ায় শিয়া মসজিদে হামলা মামলায় অভিযোগপত্র গ্রহণ

একে আজাদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০২-০৭ ৬:১১:৩০ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-০৭ ৬:১১:৩০ পিএম
বগুড়ায় শিয়া মসজিদে হামলা মামলায় অভিযোগপত্র গ্রহণ

বগুড়া প্রতিনিধি : জেলার শিবগঞ্জে শিয়া মসজিদে হামলা মামলায় নয়জনের বিরুদ্ধে  দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

গত ১৮ জানুয়ারি অভিযোগপত্র দাখিল ও গত রোববার আদালত তা গ্রহণ করলেও  সাংবাদিকরা আজ মঙ্গলবার বিষয়টি জানতে পারে।

আসামিদের মধ্যে পাঁচজন পলাতক রয়েছেন। আসামিরা জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ ( জেএমবি) ও ইসলামী ছাত্রশিবিরের সক্রিয় সদস্য এবং প্রশিক্ষিত ক্যাডার বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

আজ দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া এই তথ্য নিশ্চিত করে বলেন, গত ১৮ জানুয়ারি বগুড়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-২ এ এই অভিযোগপত্র দাখিল করা হয়। ওই আদালতের বিচারক মো. কামরুজ্জামান গত রোববার তা গ্রহণ করেন। এ ছাড়া আগামী ৮ মার্চ মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

অভিযোগপত্রে বলা হয়, শিয়া সম্প্রদায়ের মসজিদে হামলা ও পরিকল্পনায় ১৩ জন যুক্ত ছিলেন। তাদের মধ্যে হামলায় সরাসরি অংশ নেওয়া পাঁচজনের চারজনই বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এ কারণে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

অভিযুক্ত ব্যক্তিরা হলেন- জয়পুরহাট সদরের সোঠাহার গ্রামের ইয়াছিন আলী, বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমুল গ্রামের এমদাদুল হক, আবদুল বাছেদ, আবদুল হামিদ ওরফে হামিদুল, শাজাহানপুর উপজেলার কামারপাড়া গ্রামের আবদুল মমিন, ক্ষুদ্র কুষ্টিয়া গ্রামের রাজিবুল ইসলাম ওরফে বাদল, গাবতলী উপজেলার গোরদহ সরকারপাড়ার খাদেমুল ইসলাম ওরফে বাদশা, আজাদ প্রামানিক ও গাইবান্ধা সদরের তিনদহ পশ্চিমপাড়ার আজাদুল কবিরাজ ওরফে বিপ্লব। তাদের মধ্যে শেষ পাঁচজন পলাতক আছেন।

এদিকে ঘটনার সংশ্লিষ্টতা না পাওয়ায় মামলা থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে পাঁচজনকে। তারা হলেন শরিফুল ইসলাম ওরফে ডেনিস, আনোয়ার হোসেন ওরফে আর্মি আনোয়ার, শামসুল আলম, জুয়েল ও মোবাশ্বের আলম খন্দকার ওরফে প্রিন্স।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৬ নভেম্বর সন্ধ্যায় শিবগঞ্জ উপজেলার চককানুপুর গ্রামে শিয়া মসজিদে গুলি চালায় জঙ্গিরা। এ ঘটনায় ইমাম ও মুয়াজ্জিনসহ চারজন গুলিবিদ্ধ হন। পরে মুয়াজ্জিন মোয়াজ্জম হোসেন (৫৮) মারা যান। এ ঘটনায় ওই রাতেই শিবগঞ্জ থানায় মামলা হয়।



রাইজিংবিডি/বগুড়া/৭ ফেব্রুয়ারি ২০১৭/একে আজাদ/রুহুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন