ঢাকা, শনিবার, ১৪ চৈত্র ১৪২৬, ২৮ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি: তদন্ত প্রতিবেদন হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২০ ৮:৩৯:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২০ ৯:১৭:২৫ পিএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮ ও ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ‘বিকৃতির’ প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।

আজ রোববার হাইকোর্টে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। প্রাথমিক শুনানি শেষে আগামী ৩ নভেম্বর পূর্ণাঙ্গ শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

এ সময় আদালত বলেছেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আনোয়ার হোসেন, রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার আহসান হাবিবসহ সংশ্লিষ্টরা এই ছবি ‘বিকৃত’ করার দায় এড়াতে পারেন না।

হাইকোর্টের নির্দেশে গঠিত এই কমিটির প্রতিবেদন বিচারপতি এস আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চে দাখিল করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগকে আদালত এই ঘটনা তদন্ত করতে বলেছিলেন। সেই অনুসারে শিক্ষা মন্ত্রণালয়কে দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ তদন্ত করে প্রতিবেদন দিয়েছে। 

যবিপ্রবির চলতি বছরের ডেস্ক ক্যালেন্ডারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি আপত্তিকরভাবে উপস্থাপন করে অবমাননা করা হয়। এ জন্য যশোর আদালতে ৫০০ কোটি টাকা মানহানির মামলা করেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। মামলাটি বিচারাধীন। এরই মধ্যে আনোয়ার হোসেন বিপুল উচ্চ আদালতে একটি পিটিশন দায়ের করেন। ওই রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ঘটনাটি তদন্তের নির্দেশ দেন।


যশোর/সাকিরুল কবীর রিটন/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : যশোর, খুলনা বিভাগ