ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘বঙ্গবন্ধু পৃথিবীর ইতিহাসে একজন বিরল মানুষ’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৩ ৫:৪৮:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৪ ১০:১৬:৩৬ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলাদেশ প্রতিষ্ঠায় যারা বিরোধীতা করেছে, যারা ১৫ আগস্টের নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে, তারাই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার রাজধানীর বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) মিলনায়তনে বিটিআরসি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মোস্তফা জব্বার বলেন, ৭১ এর পরাজিত শক্তি দেশের ভেতর ও বাইরে থেকে বাংলাদেশকে সাম্প্রদায়িক ও অকার্যকর রাষ্ট্র বানাতে চায়। বাংলাদেশকে তারা ধ্বংস করতে চায়। তাদের এই অপকর্ম সম্পর্কে আমাদের সজাগ থাকতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পৃথিবীর ইতিহাসে একজন বিরল মানুষ অভিহিত করে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, ‘েজীবনে অনুসরণ করার জন্য আদর্শ কেউকে খুঁজতে হলে, তিনি একজন শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু দেশের মানুষকে যেমন ভালবাসতেন এদেশের মানুষও তাঁকে ভালবেসে হৃদয়ে সমাসিন করেছেন।’

তিনি বলেন, ‘যুদ্ধের ধ্বংসস্তুপের ওপর দাঁড়িয়েও বঙ্গবন্ধু দেশের প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন। আন্তর্জাতিক কানেক্টটিভিটির প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে তিনি ১৯৭৩ সালে বৈশ্বিক টেলিকম সংস্থা-আইটিইউ এর সদস্যপদ অর্জন এবং বেতবুনিয়ায় উপগ্রহ ভূ-কেন্দ্র প্রতিষ্ঠা করেছিলেন। এরই ধারাবাহিকতায় শিক্ষার হার শতকরা ২০ ভাগ থেকে আজ ৭৩ এ উন্নীত হয়েছে।’

‘দেশে নারী শিক্ষা শতকরা শূন্য ভাগ থেকে শিক্ষার্থীদের মধ্যে এখন শতকরা ৫৩ ভাগ নারী শিক্ষার্থী অর্ন্তভূক্ত হয়েছে। পঁচাত্তরের পর থেকে একটানা দীর্ঘ একুশ বছর বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র বানানোর জন্য যারা সক্রিয় ছিল তাদের দিন এখনো শেষ হয়নি। তারা ছদ্মবেশে বেশে সুযোগের অপেক্ষায় ঘাপটি মেরে বসে আছে’ বলে মন্তব্য করেন মন্ত্রী।

বিটিআরসি চেয়ারম্যান মো. জহুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস বক্তব্য রাখেন। আলোচনা শেষে ১৫ আগস্ট শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।


রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৯/নঈমুদ্দীন/নবীন হোসেন

ইউটিউব সাবস্ক্রাইব করুন