ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বঙ্গবন্ধু বিপিএলে খেলতে আগ্রহী কুমিল্লা ভিক্টোরিয়ান্স

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৩ ৮:২৩:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৩ ৯:২২:৪৬ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ফ্র্যাঞ্চাইজিদের বাদ দিয়ে বঙ্গবন্ধু বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এ প্রতিযোগিতায় খেলতে আগ্রহী বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান নাফিসা কামাল।

শেষ কয়েকমাস ধরে বিপিএল ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের সম্পর্কে টানাপোড়েন ফ্র্যাঞ্চাইজিরা বিভিন্ন দাবি বিপিএলের আয়োজকদের সামনে তুলে ধরেছিল। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দাবি ছিল লভ্যাংশ। তারা স্পষ্ট জানায়, বিপিএলের লাভের নির্দিষ্ট অংশ ভাগ করে দিতে হবে ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে।

বিসিবি নিজেদের সিদ্ধান্তে অটল জানিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান গত পরশু বলেছেন, বোর্ড কোনোভাবে বিপিএলের লাভের অংশ ফ্র্যাঞ্চাইজিদের দেবে না এবং বিসিবি নিজেরা দল পরিচালনা করে বিপিএল চালাবে।

বিপিএলে নিয়মিত অংশগ্রহণ করে আসা কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিসিবির আকস্মিক সিদ্ধান্তে হতভাগনাফিসা কামাল বললেন, আমরা ছয় বছর বিপিএলের সঙ্গে জড়িত। দুটি শিরোপা জিতেছি আমরা। বিপিএলে আমাদের দলের কিছুটা হলেও অবদান রয়েছে। যেই নিয়ম চালু করা হয়েছে এবং আমরা যখন জানলাম যে আমাদের ফ্র্যাঞ্চাইজি এবার নেই; তখন আমাদের কিছু হলেও কষ্টের জায়গা আছে।’

‘আমরা বিপিএলে অংশ নিতে আগ্রহী। বিপিএল ছাড়া থাকা সম্ভব নয়। আমাদের স্টাফরা মাঠে কাজ করছে। আমাদের স্পন্সর চলে এসেছে, আমাদের মিডিয়া কাজ করছেন, আমাদের লজেস্টিক হোটেলের সঙ্গে কথা শুরু করে দিয়েছে। আগামী মাসে ড্রাফট, এখন থেকে কাজ শুরু না করলে কখন। একটা দল তৈরি তো একদিনেই হয় না। আমরা যেহেতু ছয় বছর ধরে আছি, আমরা জানি কী কাজ কীভাবে কোন সময়ে হবে’- বলেছেন নাফিসা কামাল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে এ বছর হবে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে টুর্নামেন্টটি আয়োজনের পরিকল্পনা করা হলেও বিসিবির বার্তা ভিন্ন। কোনো ফ্র্যাঞ্চাইজি ছাড়া বিপিএল আয়োজন করা সম্ভব, সেই বার্তা দিতে চাইছে বিপিএলে নিয়মিত অংশগ্রহণ করে আসা ফ্র্যাঞ্চাইজিদের।  নিজেদের দাবিদাওয়া ভুলে যে কোনো মূল্যে বঙ্গবন্ধু বিপিএলে অংশগ্রহণ করতে চান নাফিসা কামাল।

‘বিপিএল এবার হবে সবথেকে স্মরণীয়। কারণ বঙ্গবন্ধুর নামে হবে বিপিএল। বঙ্গবন্ধু বিপিএলের বাইরে আমরা থাকব, এটা কল্পনাও করতে পারিনি। আমি যে পরিবারে বেড়ে উঠেছি সেখানে বঙ্গবন্ধুর চেতনা কীভাবে কাজ করে, তা আপনারা জানেন। তাই এই আসরের বাইরে থাকব এটা কল্পনাও করিনি। ’

‘বঙ্গবন্ধুর চেতনা সবার মাঝে ছড়িয়ে দেব। তিনি কোনো প্রতিষ্ঠানের না, তিনি সবার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ, চমৎকার একটি উদ্যোগ নেওয়ার জন্য। তাদের প্রতি অনুরোধ থাকবে, যাদের জন্য বিপিএল আজকের অবস্থানে এসেছে, তাদের যেন কোনোভাবে এখান থেকে বঞ্চিত করা না হয়।’


রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন