ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে চোখ বাংলাদেশের

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২০ ৯:৪৮:০১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২০ ৯:৫৩:২৪ পিএম
বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে চোখ বাংলাদেশের
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : সোমবার থেকে ঘরের মাঠে শুরু হচ্ছে ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট-২০১৯।’ এই টুর্নামেন্টে বাংলাদেশসহ ছয়টি দল অংশ নিবে। আগামীকাল হবে এই টুর্নামেন্টের ট্রফি উন্মোচন ও ছয় দলের প্রস্তুতি ও প্রত্যাশার সংবাদ সম্মেলন। তার আগে আজ শনিবার বাংলাদেশ দল তাদের প্রস্তুতি ও প্রত্যাশার কথা জানিয়েছে বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলন করে।

সেখানে কোচ গোলাম রাব্বানী ছোটন জানিয়েছেন প্রথমে সেমিফাইনাল, পরে ফাইনাল এবং ট্রফি জিতে ঘরের মাঠে প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টটিকে স্মরণীয় করে রাখতে চান। এ ছাড়া নিজেদের আত্মবিশ্বাস ও প্রস্তুতির কথা জানিয়েছেন অধিনায়ক মিসরাত জাহান মৌসুমী ও সহ-অধিনায়ক মারিয়া মান্ডা।

কোচ ছোটন বলেন, ‘আমরা একটার পর একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট ও ম্যাচ খেলার মধ্যেই আছি। সে কারণে মেয়েরাও অনুশীলনের মধ্যে আছে। বিভিন্ন টুর্নামেন্টে খেলে মেয়েরা যে অভিজ্ঞতা অর্জন করেছে সেটা এখানে কাজে আসবে বলে বিশ্বাস করি। আমাদের প্রস্তুতি ভালো। যেহেতু ঘরের মাঠে প্রথমবারের মতো এই টুর্নামেন্ট হচ্ছে। সেহেতু আমরা ম্যাচ বাই ম্যাচ খেলে ফাইনালে যেতে চাই এবং শিরোপা জিতে এই টুর্নামেন্টটিকে স্মরণীয় করে রাখতে চাই।’
 


অধিনায়কের কণ্ঠেও আত্মবিশ্বাসের সুর। তিনিও চান শিরোপা জিতে টুর্নামেন্টেটিকে স্মরণীয় করে রাখতে, ‘আমাদের প্রস্তুতি ভালো। আশা করছি ভালো খেলা উপহার দিতে পারব। আমাদের প্রধানমন্ত্রীর মায়ের নামে হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। সেটা স্মরণীয় করে রাখতে শিরোপা জিততে চাই। আমরা যাতে ভালো করতে পারি সে জন্য সবার কাছে দোয়া চাই।’

সহ-অধিনায়ক মারিয়া মান্ডা জানিয়েছেন আগের টুর্নামেন্টগুলোতে করা ভুলগুলো শুধরে এই টুর্নামেন্টে ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যেতে চান। তার চোখও শিরোপায়।

বঙ্গমাতা গোল্ডকাপে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান। উদ্বোধনী দিন সোমবার সন্ধ্যা ৬টায় বাংলাদেশ মুখোমুখি হবে আরব আমিরাতের। ‍শুক্রবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্তান। ‘এ’ গ্রুপে রয়েছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিটি ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়।

২২ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলাগুলো। ২৯ ও ৩০ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। আর ৩ মে হবে ফাইনাল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge