ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বন্যার্তদের জন্য বিএনপির ত্রাণ কমিটি

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৯ ৯:০৯:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৯ ৯:০৯:৪৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : বন্যার্তদের সহায়তায় ২১ সদস্যের ত্রাণ কমিটি গঠন করেছে বিএনপি।

কমিটির আহ্বায়ক করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে। সদস্য সচিব করা হয়েছে ত্রাণ বিষয়ক সম্পাদক হাজী আমিনুর রশীদ ইয়াসীনকে।

শুক্রবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকেল ৪টা থেকে দুই ঘণ্টার স্থায়ী কমিটির বৈঠকের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান।

মির্জা ফখরুল ইসলাম বলেন, কমিটিতে দলের ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সংশ্লিষ্ট জেলার নেতারাও থাকবেন। ত্রাণ কমিটি শিগগিরই তাদের কর্মকাণ্ড শুরু করবে।

তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে সরকারের যে উদ্যোগ প্রয়োজন সেটা আমরা লক্ষ্য করছি না। তারা বন্যার্তদের পাশে দাঁড়াতে পারছে না।

মির্জা ফখরুল বলেন, দেশের বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। একের পর এক জেলা বন্যা কবলিত হচ্ছে। জনগণের দুর্ভোগ বেড়েই চলেছে।

মির্জা ফখরুল বলেন, ‘এরকম পরিস্থিতিতে যেরকম উদ্যোগ-সহায়তা নেয়ার কথা সরকারের সেটা দেখা যাচ্ছে না। এখন পর্যন্ত ত্রাণমন্ত্রী কোথাও ঘুরে আসেননি। সরকারের পদক্ষেপগুলো মানুষ দেখতে চায়।’

বৈঠকে মহাসচিব ছাড়া খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। লন্ডন থেকে যুক্ত ছিলেন তারেক রহমান।


রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৯/সাওন/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন