ঢাকা, শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বন্যা মির্জার অঝোর কান্না

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-০৬ ৬:৪৫:০২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-০৬ ৭:৩৮:৪৪ পিএম

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেয়েটির সঙ্গে যা ঘটেছে এ প্রসঙ্গে মন্তব্য করা দায়সারা হয়ে যাবে। আমাদের আর কী দেখার জন্য অপেক্ষা করতে হবে? আর কী কী হতে পারে? আর কোন বিষয়ের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে? আমি সত্যি জানি না- এই পরিস্থিতিতে কী বলতে হয়? আমি কথা বলতে পারছি না। আমার স্বর আটকে যাচ্ছে।’— রাইজিংবিডির সঙ্গে আলাপচারিতার শুরুতেই কথাগুলো বলতে বলতে কান্নায় ভেঙে পড়লেন অভিনেত্রী বন্যা মির্জা।

ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ধর্ষণের শিকার হন। এই ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় মামলা হয়েছে। রোববার গভীর রাতে ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছে। ওই ছাত্রী ঢাবি’র একটি হলের আবাসিক শিক্ষার্থী।

এই ঘটনার প্রতিক্রিয়া জানতে বন্যা মির্জার মুঠোফোনে যোগাযোগ করেন এই প্রতিবেদক। এ সময় এই অভিনেত্রী আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি এক পর্যায়ে নিজেকে সামলে নিয়ে বলেন, ‘এই পরিস্থিতির অনুভূতি ভাষা দিয়ে প্রকাশ করতে পারছি না। আমার যেমন কষ্ট হচ্ছে, আপনাদেরও হচ্ছে।’

গতকাল রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বাসে বান্ধবীর বাসায় যাওয়ার পথে ধর্ষণের শিকার হন ওই ছাত্রী। বান্ধবীর বাসা শেওড়া হলেও ভুল করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বাস থেকে নেমে যান তিনি।

এ ঘটনায় অপরাধীদের বিচার ও শাস্তির দাবিতে আন্দোলনে নেমেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাশাপাশি ‍বিভিন্ন সংগঠনও ওই ঘটনার প্রতিবাদে আন্দোলন করছে।


ঢাকা/তারা

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও