ঢাকা, মঙ্গলবার, ১৪ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বরিশালে দুর্ধর্ষ ডাকাতির রহস্য উদঘাটন, আটক ৮

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২২ ৩:৫৫:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২২ ৩:৫৫:৩৫ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ডাকাতি ঘটনার রহস্য উদঘাটন করেছে বিএমপি পুলিশ। এ ঘটনায় ৬ ডাকাতসহ ৮ জনকে আটক করা হয়েছে। পাশাপাশি লুণ্ঠিত মালামালের আংশিক উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ের সভাকক্ষে এ নিয়ে সংবাদ সম্মেলন করেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান-বিপিএম (বার)।

তিনি জানান, গত ১০ জুলাই দিবাগত রাতে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানাধীন টুঙ্গিবাড়িয়ার ধোপাকাঠি এলাকার সৈয়দ মোস্তফা কামাল (হুমায়ুন মীর)- এর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদলের সদস্যরা বাড়ির সবাইকে জিম্মি করে কয়েক লাখ টাকার মালামাল লুট করে।

তিনি আরো জানান, এ ঘটনায় মামলা হলে সহকারী পুলিশ কমিশনার (বন্দর) প্রকৌশলী শাহেদ আহমেদ চৌধুরীর নেতৃত্বে একটি চৌকস দল তদন্তে নামে। তদন্তে নেমে ৬ ডাকাতকে আটক করে পুলিশ। এছাড়া লুণ্ঠিত স্বর্ণ  ক্রয় চক্রের ২ সদস্য আটক করা হয়।

আটককৃতরা হলেন, বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল এলাকার মৃত বেলায়েত হোসেনের ছেলে ছালাম হাওলাদার (৩৫), একই উপজেলার চরামদ্দি ইউনিয়নের কাটাদিয়া এলাকার জাহাঙ্গীর হাওলাদারের ছেলে মো. মনির হাওলাদার (৩০), বানারীপাড়া উপজেলার মসজিদ বাড়ি এলাকার মো. মান্নান শেখের ছেলে মো. রফিকুল ইসলাম বাবুল শেখ (৪০), উজিরপুর উপজেলার উত্তর লস্করপুর এলাকার মৃত কাশেম বেপারীর ছেলে মো. মাছুম বেপারী (৩৫), ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সূর্যপাশা এলাকার মৃত আলমগীর হাওলাদারের ছেলে মো. খলিল হাওলাদার (৩৫) ও মাসুম বেপারী (৩৫)।

লুণ্টিত স্বর্ণ ক্রয় চক্রের দুজন হলেন, পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার ফরাজি মার্কেটের ব্যবসায়ী ও আশিষ কর্মকার (৩০) ও একই উপজেলার কর্মকার পট্টির হৃদয় জুয়েলার্সের অশোক কর্মকার (৩৮)।

পুলিশ কমিশনার জানান, গ্রেফতারকৃতদের সবাই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পাশাপাশি তাদের দেয়া তথ্যানুযায়ী ৩২ ইঞ্চি একটি এলইডি টেলিভিশন, ১ ভরি ৫ রতি স্বর্ণ, ডাকাতির কাজে ব্যবহৃত মোটরসাইকেল, দা, সেলাই রেঞ্জ, স্ক্র ড্রাইভার, শাবলসহ বেশ কয়েকটি মোবাইল সেট উদ্ধার ও জব্দ করা হয়েছে।


রাইজিংবিডি/বরিশাল/২২ আগস্ট ২০১৯/জে. খান স্বপন/সনি

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : বরিশাল, বরিশাল বিভাগ