ঢাকা     শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৩ ১৪২৭ ||  ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশালে মাঠে গড়ায়নি ঐতিহাসিক ক্রিকেট ম্যাচের প্রথম দিন

69 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৫, ২৬ অক্টোবর ২০১৯  

বহুল প্রতীক্ষিত বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনুর্ধ্ব-১৯ দলের ৪দিনের ক্রিকেট ম্যাচের প্রথম দিন বৃষ্টিতে পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে।

বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে দুই দলের মধ্যকার এ ম্যাচটি মাঠে গড়ানোর কথা ছিল। সকাল সাড়ে ১০ টায় মাঠ পরিবদর্শনের পর প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফরি রাকিবুল হাসান।

প্রথম দিনের খেলা পরিত্যক্তের ঘোষণা দিয়ে ম্যাচ রেফারি বলেন, ‘বরিশালে দুই দিন ধরে বৃষ্টি হওয়ায় স্টেডিয়ামের আউটফিল্ড ভেজা রয়েছে। এ অবস্থায় প্রথম দিনে খেলা সম্পূন্ন অনুপযোগী। তবে আগামীকাল রোববার মাঠ পরিদর্শন করে বলে যাবে ২য় দিনের খেলা অনুষ্ঠিত হবে কিনা।’

এদিকে বৃষ্টির কারণে মাঠ ভিজা থাকায় খেলা শুরু না হওয়ায় আজ শনিবার সকাল ৯টায় অনুষ্ঠিতব্য ঐতিহাসিক এ ম্যাচের আনুষ্ঠনিক উদ্বোধনী অনুষ্ঠিতও স্থগিত করা হয়েছে।

এর আগে ৪ দিন আগেই দুই দেশের খেলোয়াড় ও কর্মকর্তারা বরিশাল এসে পৌঁছেছেন। গতকাল শুক্রবার বিকেলে ট্রফি এসেছে বরিশালে। বিকেলে জেলা স্টেডিয়ামে বাংলাদেশ ও শ্রীলঙ্কা যুব আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের ট্রফি উন্মোচন ও প্রদর্শন করেন বাংলাদেশ দলের অধিনায়ক অমিত হাসান ও শ্রীলংকার অধিনায়ক নিপুল ধনঞ্জয়া।

 

 

এ সময় জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, বিসিবি পরিচালক আলমগীর খান আলো, ম্যাচ রেফারি রকিবুল হাসান, বিসিবি’র সিনিয়র এক্সিকিউটিভ ডেভেলপার জাবেদ ইসলাম তাপস। তাদের সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ দলের ম্যানেজার সজল আহমেদ চৌধুরী ও শ্রীলঙ্কার ম্যানেজার ফারভিজ মাহারুফ।

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশ দলের অধিনায়ক অমিত হাসান বলেন, ‘অনুর্ধ্ব-১৯ দল বরাবরই খুব ভালো করে আসছে। দল যথেস্ট শক্তিশালী, গ্রাউন্ডও ভালো এই ম্যাচ উপলক্ষ্যে অনেকদিন ধরে দলের প্রস্ততি চলছে, সামনে যুব বিশ্বকাপ রয়েছে। এতে দল যথেষ্ট লাভবান হবে।’

উলে¬খ্য ১৯৬৬ সালে দেশের অন্যতম বৃহত বরিশাল স্টেডিয়াম প্রতিষ্ঠার পর এই প্রথম কোন বিদেশী যুব দলের সাথে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ যুব দল। এর আগে কোন পর্যায়ের আন্তর্জাতিক ম্যাচ হয়নি বরিশাল স্টেডিয়ামে। এমনকি বিপিএল’র কোন ম্যাচও হয়নি বরিশালে। প্রথমবার আন্তর্জাতিক পর্যায়ের কোন খেলা দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছে বরিশালবাসী। কিন্তু এই আগ্রহের বাধা হয়ে দাড়িয়েছে বৃষ্টি।



বরিশাল/ জে. খান স্বপন/শামীম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়