ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হার ৭০.৬৫

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৭ ২:০২:৪২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৭ ৩:২১:৩৬ পিএম
বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হার ৭০.৬৫
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:  বরিশাল বোর্ডের অধীনে এ বছর এইসএসসি পরীক্ষার পাসের হার ৭০ দশমিক ৬৫ শতাংশ।

এ বোর্ডে গত বছরের চেয়ে এবার ৫৩১টি জিপিএ-৫ বেড়েছে। এ বছর জিপিএ-৫ পেয়েছে ১২০১ জন। এর মধ্যে ৭৩৫ মেয়ে ও ৪৬৬ ছেলে জিপিএ-৫ পেয়েছে।

বুধবার দুপুর ১ টায় বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আনোয়ারুল আজিম এক সংবাদিক সম্মেলনে এ ফলাফল ঘোষণা করেন।

তিনি বলেন, ‘গত বছরের তুলনায় বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হার কিছুটা বেড়েছে। এ বছর বরিশাল শিক্ষা বোর্ডে পাশের হার ৭০.৬৫। গত বছর ছিল ৭০.৫৫ ভাগ। সাথে মোট জিপিএ-৫ এর সংখ্যাও অনেক বেড়েছে।

তিনি বলেন, বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে এ বছর ৩৩০টি কলেজের ১১৮টি সেন্টারে মোট ৬৫হাজার ৯৬৮ জন পরিক্ষার্থী ছিল। যার মধ্যে পাস করেছে ৪৪ হাজার ৮শ’ ৮৭ জন। এর মধ্যে মেয়ে পাস করেছে ২৩ হাজার ৬শ’ ২৯ ও ছেলে পাস করেছে ২১ হাজার ২শ’ ৫৮ জন। ফলে মেয়েদের পাসের হার ৭৫ দশমিক ৪৮ ও ছেলেদের পাসের হার ৬৫ দশমিক ৯৫ ভাগ।

জেলা ভিত্তিক পাসের হারে বরিশাল জেলা ৭৪ দশমিক ১৭ ভাগ পাস করে প্রথম অবস্থানে রয়েছে। এছাড়া ৬৫ দশমিক ০৯ ভাগ পাসের হার নিয়ে সবার নিম্নে রয়েছে পটুয়াখালী জেলা। ৬ জেলার মধ্যে ৭৩ দশমিক ২৯ নিয়ে ২য় স্থানে ভোলা, ৬৯ দশমিক ৫৩ নিয়ে তৃতীয় স্থানে পিরোজপুর, ৬৯ দশমিক ৫২ নিয়ে ৪র্থ স্থানে রয়েছে বরগুনা জেলা ও ৬৬ দশমিক ৮২ নিয়ে ৫ম স্থানে রয়েছে ঝালকাঠি জেলা।

 

রাইজিংবিডি/বরিশাল/১৭ জুলাই ২০১৯/জে. খান স্বপন/টিপু

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge