ঢাকা, বৃহস্পতিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশ উন্নয়নশীল দেশের রোল মডেল: আমু

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৪ ১০:৩০:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৪ ১০:৩০:২৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশালঃ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমির হোসেন আমু বলেছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতা ও দক্ষিণ বাংলার কৃষককুলের নয়ন মনি আবদুর রব সেরনিয়াবাত ও তার পরিবারকে হত্যার মাধ্যমে স্বাধীনতার চেতনাকে হত্যা করা হয়েছিল।

বঙ্গবন্ধুকে হত্যা করার সঙ্গে সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের নেতা-কর্মীদের ২১ বছর নির্যাতনের শিকার হতে হয়েছিল। এমনকি আমাদেরকে বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী ১৫ আগস্ট পালন পর্যন্ত করতে দেয়নি। আজ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নেতা হওয়ার গৌরব অর্জন করতে সক্ষম হয়েছেন।’

বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন নিরিক্ষা কমিটির আহবায়ক (মন্ত্রীর মর্যাদার) আবুল হাসানাত আবদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসাবে শুভেচ্ছা বক্তব্যে আমির হোসেন আমু এ সব কথা বলেন।

তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অদর্শ বাস্তবায়নের লক্ষে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় সকল মানুষের দাবির মুখে সম্ভব হয়েছিল বঙ্গবন্ধুসহ যুদ্ধাপরাধীদের বিচার করা। জাতির পিতা বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি সুখী সমৃদ্ব বাংলাদেশ গড়তে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করে আজ অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছেন। সেই সঙ্গে বাংলাদেশ এখন বিশ্বের কাছে হয়েছে উন্নয়নশীল দেশের রোল মডেল।’

বরিশাল ক্লাব মিলনায়তন হল রুমে বেলা ১১টায় শুরু হওয়া এই প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান বক্তা সাবেক বাণিজ্য মন্ত্রী ও কেন্দ্রীয় উপদেষ্টা ম-লীর সদস্য সংসদ সদস্য তোফায়েল আহমেদ ও অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমাউন, হাফিজ মল্লিক, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সম্পাদক আব্দুর রহমান (এমপি), কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম (এমপি), পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ, কেন্দ্রীয় গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম রাব্বানী চিনু, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্।

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তি পালন, কর্মী সংগ্রহসহ ঝিমিয়ে পড়া আওয়ামীলীগের নেতা-কর্মীদের উজ্জীবিত করার তিনটি লক্ষকে সামনে রেখে বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভার আয়োজন করা হয়েছে বলে অনুষ্ঠানের সভাপতি আবুল হাসনাত আবদুল্লাহ্ বলেন।

বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা সঞ্চলনা করেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাড. তালুকদার মো: ইউনুস।

বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভায় বিভাগের আওয়ামী লীগের দলীয় সকল সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র এবং জেলা ও উপজেলার আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদক প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

 

রাইজিংবিডি/ঢাকা/৪ জুলাই ২০১৯/জে. খান স্বপন/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন