ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাগেরহাট সদর হাসপাতালে অটোমেটেড সেল মেশিন

আলী আকবর টুটুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৪ ৬:৪৭:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৪ ৬:৪৭:৫৯ পিএম
বাগেরহাট সদর হাসপাতালে অটোমেটেড সেল মেশিন
Walton E-plaza

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট সদর হাসপাতালে রক্ত পরীক্ষার জন্য অটোমেটেড সেল মেশিন উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকেলে হাসপাতালের প্যাথলজি কক্ষে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় আনুষ্ঠানিকভাবে উন্নতমানের এ মেশিনের উদ্বোধন করেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. জিকেএম সামসুজ্জামান, পৌর মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ হায়দার, আওয়ামী লীগ নেতা শেখ ফিরোজুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

মেশিন উদ্বোধন শেষে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় সদর হাসপাতাল পরিদর্শন করেন। হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের চিকিৎসার খোজ খবর নেন।

পরিদর্শন শেষে শেখ তন্ময় সাংবাদিকদের বলেন, ‘সকলের সাথে আলাপ আলোচনার মাধ্যমে বাগেরহাট সদর হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক সংকটের সমাধান করা হবে। চিকিৎসক সংকট পূরণ হলে ২৫০ শয্যা হাসপাতাল চালুর উদ্যোগ নেয়া হবে। 

পরে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতিত্ব করেন তিনি।

উল্লেখ্য, অটোমেটেড সেল মেশিন রক্তের বিভিন্ন পরীক্ষার একটি আধুনিক মেশিন। এ মেশিনে রক্তের প্লাটিলেটের সংখ্যাগত পরিমান নির্ধারণ, রক্তের স্বেত কনিকা, লোহিত কনিকা, অনুচক্রিকার পরিমান নির্ধারণসহ রক্তের ৪০ ধরণের পরীক্ষা করা যায়। এই প্রথম বাগেরহাট সদর হাসপাতালে এই মেশিনটি স্থাপন করা হল। এ মেশিনে ডেঙ্গু আক্রান্তদের রক্তে প্লাটিলেট এর সংখ্যাগত পরিমান নির্ণয় করা যাবে, যা ডেঙ্গু চিকিৎসায় ভূমিকা রাখবে।

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৯/টুটুল/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge