ঢাকা     বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৯ ১৪২৭ ||  ২২ জ্বিলহজ্জ ১৪৪১

বার্নসের সেঞ্চুরির পর ৩৭৪ রানে থামল ইংল্যান্ড

20 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ৩ আগস্ট ২০১৯  
বার্নসের সেঞ্চুরির পর ৩৭৪ রানে থামল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : এজবাস্টন টেস্টে ররি বার্নসের সেঞ্চুরির সঙ্গে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন জো রুট ও বেন স্টোকস। তাদের এ ইনিংসের পর  তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৭৪ রানে অলআউট হয়েছে ইংলিশরা। তাতে প্রথম ইনিংস শেষে ৯০ রানের লিড পেয়েছে স্বাগতিকরা।

অ্যাশেজের শুরুতে টস জিতে আগে ব্যাট করতে নেমে ২৮৪ রান করেছিল অস্ট্রেলিয়া। শুরুর দিকে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও শেষদিকে স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ভালো সংগ্রহ পায় অসিরা। এরপর দ্বিতীয় ইনিংসে এক সেঞ্চুরি ও জোড়া ফিফটিতে ভর করে তৃতীয় দিনের শুরুতে লিড নিতে সক্ষম হয় জো রুটের ইংল্যান্ড।

৪ উইকেটে দলীয় ২৬৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড।  আগের দিনের করা ১২৫ রান নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন বার্নস। তার সঙ্গে ইংল্যান্ডের বিশ্বকাপের নায়ক বেন স্টোকস নিজের ৩৮ রানের ইনিংস টানতে টানতে ফিফটির দেখা পান। ২৮২ রানের মাথায় কামিন্সের বলে টিম পেইনের হাতে ধরা পড়েন স্টোকস। সাজঘরে ফেরার আগে ৯৬ বলে ৮টি চারে ফিফটি করেন তিনি।

স্টোকসের পর  দলীয় ২৯৬ রানে আউট হয়েছেন ররি বার্নস। আজ তৃতীয় দিনে আউট হওয়ার আগে ৩১২ বলে ১৭টি চারে ১৩৩ রানের ইনিংস উপহার দেন ইংলিশ এ ওপেনার। শেষদিকে ২৯ রান করেন স্টুয়ার্ড ব্রড। আর ৩৭ রানে অপরাজিত থেকে দলের সংগ্রহ বাড়াতে সহযোগিতা করেন আরেক পেসার ক্রিস ওকস।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ও নাথান লায়ন ৩টি করে উইকেট নেন। দুটি করে উইকেট নেন প্যাটিনসন ও পিটার সিডল।

 

রাইজিংবিডি/ঢাকা/৩ আগস্ট ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়