ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বালক একক-দ্বৈত এবং বালিকা দ্বৈতে বাংলাদেশ সেমিফাইনালে

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৬ ৯:৪৫:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৬ ৯:৪৫:৫০ পিএম

ক্রীড়া প্রতিবেদক : থাইল্যান্ডে চলমান ‘আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপ-২০১৯ : ডিভিশন-২’ টেনিস প্রতিযোগিতার বালক একক, বালক দ্বৈত ও বালিকা দ্বৈতে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ।

আজ বুধবার ব্যাংককে বালক এককের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের মাহাদী হোসেন আলভি ৬-২, ৬-৩ গেমে জর্ডানের সাইদ মাশনিকে ও বাংলাদেশের মো. রুমান হোসেন ০-৬, ৬-৪, ৬-২ গেমে নেপালের অরভ হাদাকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়। অপরদিকে বাংলাদেশের জুবায়েদ উৎস ৬-৪, ২-৬, ৩-৬ গেমে জর্ডানের মোহাম্মদ আলটপ এর নিকট পরাজিত হয়েছে। অপরদিকে বালক দ্বৈতের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের মো. রুমন হোসেন ও পাকিস্তানের হামিদ ইসরার গুল জুটি ৬-১, ৭-৫ গেমে বাংলাদেশের মাহাদী হাসান আলভি ও জুবায়েদ উৎস জুটিকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়।

বালিকা বিভাগে বাংলাদেশের মাসফিয়া আফরিন মঙ্গোলিয়ার এখরিলগুন বারবায়াকে জুটিতে নিয়ে ৬-১, ৬-১ গেমে ম্যকাও এর জিং ইং চং ও নিকল কৃষ্ণা কু জর্জ জুটিকে পরাজিত করে সেমিফাইনালে উঠেছে। এছাড়া বালিকা এককের স্থান নির্ধারণী খেলায় বাংলাদেশের সকল খেলোয়াড় জয় লাভ করেছে। বালিকা এককে মাসফিয়া আফরিন  ৪-০, ০-৪, ১০-৮ গেমে ভুটানের সোনাম চুকি দর্জিকে, সুবর্না খাতুন ৪-২, ৪-০ গেমে কম্বোডিয়ার শ্রে নধ নাইমকে এবং সাদিয়া আফরিন ৪-২, ০-৪, ১০-৬ গেমে নেপালের শুভাঙ্গী লাক্সি শাহকে পরাজিত করেছে

আন্তর্জাতিক টেনিস ফেডারেশন অনুমোদিত এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১৪টি দেশ অংশ নিয়েছে। দেশগুলো হল- বাংলাদেশ, ভুটান, কম্বোডিয়া, কিরগিজস্তান, লাওস, ম্যাকাও, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মায়ানমার, নেপাল, পাকিস্তান, সিঙ্গাপুর, তুর্কমেনিস্তান ও তাজিকিস্তান। বাংলাদেশ দলের নেতৃত্বে আছেন টেনিস ফেডারেশনের প্রধান কোচ মো. মোজাহিদুল হক। তার সঙ্গে আছে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড়। তারা হল মোহাম্মদ রুমান হোসেন [৩৫], মাহাদী হাসান আলভি [১০৩], জুবায়েদ উৎস [১৩৩], মাসফিয়া আফরিন [১১২], সাদিয়া আফরিন [২১২] ও মোছা: সুবর্না খাতুন।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দেশের দলগত সাফল্যের ভিত্তিতে দুইটি দেশ ডিভিশন-২ হতে ডিভিশন-১ এ উন্নীত হবে। এছাড়াও খেলোয়াড়রা ব্যাক্তিগত ফলাফল অনুযায়ী এশিয়ান অনূর্ধ্ব-১৪ বছরের র‌্যাঙ্কিং পয়েন্ট অর্জন করবে এবং ব্যাক্তিগত সাফল্যের ভিত্তিতে ডিভিশন-১ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের দলভুক্ত হওয়ার সুযোগ পাবে।

প্রতিযোগিতায় অংশগ্রহন শেষে বাংলাদেশ দল আগামী ১৯ জানুয়ারি দেশে প্রত্যাবর্তন করবে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন