ঢাকা, শুক্রবার, ৭ অগ্রহায়ণ ১৪২৬, ২২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাসায় তালা, ফোনে নেই প্রিয়া সাহার স্বামী

এম এ রহমান মাসুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২০ ৭:২৭:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২০ ৭:৩১:৩১ পিএম

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা নানা আড্ডায় বর্তমানে সবচেয়ে আলোচিত নাম প্রিয়া সাহা ওরফে প্রিয়া বালা বিশ্বাস। ক্ষমতাধর মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘু নির্যাতন নিয়ে অভিযোগকারী এই নারীকে নিয়ে চলেছে তুমুল বিতর্ক।

হোয়াইট হাউসে ট্রাম্পের কাছে সংখ্যালঘুদের গুম ও অত্যাচার-নির্যাতন নিয়ে প্রিয়া সাহার বক্তব্যের প্রতিক্রিয়া জানতে অনেকেই তার স্বামী ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মলয় কুমার সাহাকে খুঁজছেন।

তবে রাজধানীর ধানমন্ডির ভাড়া বাসায় গিয়ে পাওয়া যায়নি মলয় কুমার সাহাকে। শনিবার বাড়ির কেয়ারটেকার গণমাধ্যমকে জানান তার বাসা শুক্রবার বিকেল থেকেই তালা দেওয়া। কোথায় আছে জানেন না তিনি।

অন্যদিকে রাইজিংবিডির পক্ষ থেকে তার ব্যক্তিগত সেল ফোনে একাধিকাবার চেষ্টা করেও পাওয়া যায়নি তাকে। এমনকি মেসেজ দিয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোনো উত্তর দেননি কিংবা ফোন রিসিভ করছেন। কখনো কখনো মোবাইল ফোন বন্ধও পাওয়া গেছে।

তার বিষয়ে দুদকে খবর নিয়ে জানা যায়, দুদকের উপপরিচালক মলয় কুমার সাহা বর্তমানে সংস্থাটির প্রধান কার্যালয়ে কর্মরত আছেন। সম্প্রতি তিনি হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয় থেকে বদলি হয়ে ঢাকায় আসেন। কোনো একটি বিষয়ে অনুসন্ধান পর্যায়ে তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। ওই সূত্র ধরে তাকে শোকজ করা হয়েছিলও বলে দুদক সূত্রে জানা যায়। যে কারণে শাস্তি হিসেবে তাকে ঢাকা থেকে হবিগঞ্জ বদলি করা হয়েছিল।

এ বিষয়ে দুদকের জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক প্রনব কুমার ভট্টাচার্য্যের কাছে জানতে তিনি কোনো বক্তব্য দিতে অস্বীকার করেন। তিনি বলেন, এ বিষয়ে আমাদের কোনো বক্তব্য নেই। তিনি ও তার স্ত্রী পৃথক সত্তা।

গত বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নিজের দেশ সম্পর্কে ‘ভয়ঙ্কর’ অভিযোগ করেন প্রিয়া সাহা। তিনি ট্রাম্পকে বলেন, স্যার, আমি বাংলাদেশ থেকে এসেছি। সেখানে ৩৭ মিলিয়ন হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান গুম হয়ে গেছে। দয়া করে আমাদের সাহায্য করুন। আমি আমার ঘরবাড়ি হারিয়েছি, মুসলিম মৌলবাদি গ্রুপ আমার ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে।

 

রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৯/এম এ রহমান/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন