ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাসে পেট্রোলবোমা হামলা: জামায়াত নেতা তাহের কারাগারে

জাহাঙ্গীর আলম ইমরুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২০ ৫:২৩:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২০ ৫:২৩:৩৬ পিএম
বাসে পেট্রোলবোমা হামলা: জামায়াত নেতা তাহের কারাগারে
Walton E-plaza

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বাসে পেট্রোলবোমা হামলায় ঘুমন্ত আট যাত্রী নিহতের ঘটনায় দায়ের করা মামলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বুধবার কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবর এ আদেশ দেন।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি দিবাগত রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের নৈশকোচ চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজার সংলগ্ন জগমোহনপুর এলাকা অতিক্রমকালে দুর্বৃত্তরা পেট্রোলবোমা নিক্ষেপ করে। এ সময় বাসে ঘুমিয়ে থাকা যাত্রীরা কিছু বুঝে উঠার আগেই আগুনে পুড়ে দগ্ধ হয়। এতে বাসে আট যাত্রী মারা যায়।

আট যাত্রী নিহতের ঘটনায় হত্যা ও নাশকতার অভিযোগে দায়ের করা দুটি মামলার প্রধান আসামি জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের দুপুরে কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কুমিল্লার আদালতের পাবলিক প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান লিটন জানান, দুই মামলার প্রধান আসামি জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের ঘটনার দীর্ঘ ৪ বছর ১ মাস ১৬ দিন পর আজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। তার পক্ষে আইনজীবী ছিলেন মো. শহীদুল্লাহ।

এ হত্যাকাণ্ডের পর চৌদ্দগ্রাম থানার তৎকালীন এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ৫৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ১০-১৫ জনকে আসামি করে দুটি মামলা দায়ের করেন। দুটি মামলায় তাহেরকে প্রধান আসামি করা হয়।



রাইজিংবিডি/কুমিল্লা/২০ মার্চ ২০১৯/জাহাঙ্গীর আলম ইমরুল/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge