ঢাকা, শুক্রবার, ১ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাহুবলে ২৯টি ভিজিডি কার্ড নিয়ে ক্ষোভ

মামুন চৌধুরী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-০২ ৯:০৪:০৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-০২ ৯:০৪:০৪ পিএম

হবিগঞ্জ প্রতিনিধি : বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের ২০১৭-২০১৮ চক্রের ভিজিডি উপকারভোগীর চূড়ান্ত তালিকায় ২৯টি নাম নিয়ে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

প্রকৃত উপকারভোগীর নাম বাদ দিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারদের অগোচরে তাদের দেওয়া তালিকায় ২৯টি নাম যুক্ত করা হয়েছে। 

ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও বর্তমান মেম্বার আব্দুল জব্বার জানান, ইউনিয়ন পরিষদের সকল সদস্য মিলে প্রকৃত উপকারভোগীর ২৪১ জনের নামের তালিকা মহিলা বিষয়ক কর্মকর্তার কাছে দাখিল করেন। গত ২৭ ডিসেম্বর চূড়ান্ত তালিকায় ২৯টি নাম দেখে তারা অবাক হন। এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি জানান- তারা যাচাই-বাছাই করে ২৯টি নাম যুক্ত করেছেন। এ বিষয় জানার পরে পরিষদের সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। 

এক পর্যায়ে গত ২৩ ইউপি কার্যালয়ে এক জরুরি সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ওই কার্ডগুলোর ব্যাপারে ইউনিয়ন পরিষদের দায়-দায়িত্ব নেই এবং কার্ড বিতরণ থেকে সকল সদস্য বিরত থাকবেন। পরবর্তীতে গত সোমবার উপজেলা নির্বাহী অফিসার ও মহিলা বিষয়ক কর্মকর্তা উপস্থিত থেকে নিজ ক্ষমতায় কার্ডগুলো বিতরণ করেন। এ নিয়ে ইউনিয়ন পরিষদের সদস্যদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। তাদের প্রশ্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপকারভোগী সনাক্ত করে নামের তালিকাভুক্ত করতে পারেন কি না?

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শাহ আব্দাল মিয়া তালুকদার বলেন, ‘ওই নামগুলো সম্পর্কে আমাদের পরিষদ কিছুই জানে না।’ 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি প্রথমে বিষয়টি এড়িয়ে যান। এক পর্যায়ে বলেন, ‘২৯টি কার্ড স্পেশালভাবে আমরা বরাদ্দ দিয়েছি।’  

 

 

রাইজিংবিডি/হবিগঞ্জ/২ মে ২০১৭/মো. মামুন চৌধুরী/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন