ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

বিআইডব্লিউটিএর সিবিএ সভাপতিসহ ৩ নেতাকে তলব

এম এ রহমান মাসুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৬ ৯:০৫:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৬ ৯:০৫:২০ পিএম

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সিবিএ সভাপতি আবুল হোসেনসহ তিন নেতাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের উপসহকারী পরিচালক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী তাদের তলব করে চিঠি পাঠিয়েছেন। চিঠিতে তাদেরকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, সিবিএ সভাপতি আবুল হোসেনসহ অন্যান্যদের বিরুদ্ধে শ্রমিক কর্মচারী কল্যাণ তহবিলের ২৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এছাড়াও ঘুষ নিয়ে নিয়োগ, বদলি, টেন্ডার বাণিজ্য, ঘাট ইজারা ও টোল আদায়ে কমিশন নেয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

এসব অভিযোগ সম্পর্কে বক্তব্য দিতে সিবিএ সভাপতি আবুল হোসেন, কার্যকরী সভাপতি সারোয়ার হোসাইন ও কোষাধ্যক্ষ নাজমুল কবির মজুমদারকে দুদকে হাজির হতে বলা হয়েছে। তাদেরকে যথাক্রমে ২, ৩ ও ৪ সেপ্টেম্বর সকাল ১০টায় হাজির হতে বলা হয়।

একই সঙ্গে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান বরাবর পাঠানো একটি চিঠিতে এই তিনজনকে হাজির হতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছে। এর আগে একই ঘটনায় বিআইডব্লিউটিএর সিবিএর সাধারণ সম্পদক রফিকুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হয়।


রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৭/এম এ রহমান/সাজেদ