ঢাকা, বুধবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিএনপির ২২ নেতা-কর্মীর আগাম জামিন

স্বকৃত নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-১৮ ৫:৩৬:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৮ ৫:৩৬:৫৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট নগরীর কোর্ট পয়েন্টে বিএনপি, আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় হাইকোর্ট থেকে দুই মাসের আগাম জামিন পেয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২২ নেতা-কর্মী।

গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার রায় ঘোষণার পর এই সংঘর্ষ হয়।

রোববার হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম এবং বিচারপতি শহিদুল হকের বেঞ্চে শুনানি শেষে তারা আগাম জামিন লাভ করেন বলে জানিয়েছেন তাদের আইনজীবী কামরুজ্জামান সেলিম।

জামিনপ্রাপ্তরা হলেন- সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, সহ-সভাপতি শেখ মখন মিয়া, সহ-সভাপতি শাহ জামাল নুরুল হুদা, মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, আবুল ফাতাহ বকশী, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী, মাহবুব কাদির শাহী, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মোর্শেদ, রুমেল সাহা, আক্তার আহমদ, এমদাদুল হক স্বপন, সৈয়দ সারওয়ার রেজা, আফসর খান, আনোয়ার হোসেন রাজু, মাসুদ গাজী, মুহিত, সজিব ও রাসেল।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজার রায় ঘোষণার পর সিলেট আদালত এলাকা থেকে বিএনপি নেতা-কর্মীরা মিছিল বের করলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় জেলা পরিষদ কার্যালয়ের সামনে অবস্থান নেওয়া আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে বিএনপি, আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ, ধাওয়া- পাল্টা ধাওয়া হয়। এতে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৫৫ রাউন্ড গুলি ছোড়ে পুলিশ।

এ ঘটনায় কোতোয়ালি থানার এসআই অনুপ চৌধুরী বাদী হয়ে ৫৭ জন বিএনপির নেতা-কর্মীর নামোল্লেখসহ ২ শতাধিক জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 




রাইজিংবিডি/সিলেট/১৮ ফেব্রুয়ারি ২০১৮/নোমান/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন