ঢাকা, শুক্রবার, ৩০ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিজয়ের ৮৯, ইবাদতের ৩ উইকেট

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০২-০৪ ৬:৪৯:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-০৪ ৬:৫৩:১৭ পিএম
প্রথম শ্রেণির ম্যাচে শেষ চার ইনিংসে তৃতীয় পঞ্চাশোর্ধ ইনিংস খেললেন এনামুল হক বিজয় (ফাইল ছবি)

ক্রীড়া প্রতিবেদক : প্রথম রাউন্ডে এক ইনিংসে ব্যাটিং পেয়ে ১৩ রানের বেশি করতে পারেননি। তবে বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডেই হাসল এনামুল হক বিজয়ের ব্যাট। যদিও অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন, আউট হয়েছেন ৮৯ রান করে।

সিলেটে প্রথম দিনে প্রাইম ব্যাংক সাউথ জোনের হয়ে বিজয় ছাড়াও ফিফটি পেয়েছেন তুষার ইমরান ও জিয়াউর রহমান। সাউথ জোনও বড় সংগ্রহের পথে আছে। ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে বোলিংয়ে উজ্জ্বল কেবল এবাদত হোসেন। ২৩ বছর বয়সি পেসার নিয়েছেন ৩ উইকেট।

প্রথম দিনের ৯০ ওভারের খেলা শেষে সাউথ জোনের সংগ্রহ ৬ উইকেটে ৩৭৬ রান। জিয়াউর ৫৫ ও সোহাগ গাজী ৪২ রানে অপরাজিত আছেন। দুজন সপ্তম উইকেটে ৮৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন। সাউথ জোনের হয়ে এই ম্যাচে খেলছেন পেসার মুস্তাফিজুর রহমান।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সাউথ জোনের। ইনিংসের প্রথম ওভারেই এবাদতের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান ফজলে মাহমুদ রাব্বি (০)। রাব্বির বিদায়ের পর বিজয়ের সঙ্গে ৬৬ রানের জুটি গড়ে ওই এবাদতের বলেই অলোক কাপালিকে ক্যাচ দিয়ে ফেরেন শাহরিয়ার নাফীস (২৭)।

এরপর তৃতীয় উইকেটে তুষার ইমরানের সঙ্গে ১০৮ রানের বড় জুটি গড়ার পথে প্রথম শ্রেণির ম্যাচে শেষ চার ইনিংসে তৃতীয় পঞ্চাশোর্ধ ইনিংস খেলেন বিজয়। শাহানুর রহমানের বলে কাপালিকে ক্যাচ দেওয়ার আগে বিজয় ১১৬ বলে ১২ চার ও ২ ছক্কায় করেন ৮৯।

তুষারও ফিফটি করে সেটিকে সেঞ্চুরিতে রূপ দিতে পারেননি। ৬২ করে সাকলাইন সজীবের বলে মেহেদী মারুফের হাতে ক্যাচ দেন তিনি। উইকেটে থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি মোহাম্মদ মিঠুন আর মোসাদ্দেক হোসেনও। মিঠুন করেন ৪৭, মোসাদ্দেক ৩৯।

২৯১ রানে ৬ উইকেট হারানোর পর ৮৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিনের বাকিটা সময়টা নিরাপদেই কাটিয়ে দেন জিয়াউর ও সোহাগ। প্রথম দিনে এবাদত ৮৫ রানে নিয়েছেন ৩ উইকেট। সাকলাইন, শাহানুর ও তাসামুলের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন