ঢাকা, বৃহস্পতিবার, ২ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিদ্যুতের দুই সিবিএ নেতার বিরুদ্ধে মামলা

এম এ রহমান মাসুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৭ ৫:২৭:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৭ ৫:২৭:৫৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : অবৈধভাবে সরকারি গাড়ি ব্যবহার করে ১ কোটির বেশি টাকা ক্ষতিসাধনের দায়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী এবং প্রাক্তন সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের ঢাকা জেলার সমন্বিত কার্যালয়ে-১ এর সহকারী পরিচালক মো. খলিলুর রহমান বাদী হয়ে মামলা করেছেন বলে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। ১৪ জুলাই এ মামলা অনুমোদন দেয় দুদক।

দুদক জানায়, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত সহকারী হিসাবরক্ষক ও সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী এবং প্রাক্তন সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়া অবৈধভাবে সরকারি দুটি পাজেরো গাড়ি দীর্ঘ প্রায় ১০ বছর ধরে ব্যবহার করেছেন। প্রভাব খাটিয়ে তারা গাড়ির জ্বালানি এবং মেরামত ও সংরক্ষণ বাবদ সরকারের ১ কোটি ১৫ লাখ ৬৩ হাজার টাকা ক্ষতি করেছেন।

এর আগে গত ১১ ও ১২ ফেব্রুয়ারি দুদকের হস্তক্ষেপে জহিরুল ইসলাম চৌধুরী ও আলাউদ্দিন মিয়ার কাছ থেকে গাড়ি দুটি জমা নেয়া হয়। জহিরুল ইসলাম চৌধুরী সিলেট মেট্রো-ঘ-০২-০০৩৩ নম্বরের পাজেরো গাড়িটি ১০ বছর ধরে ব্যবহার করেছেন। তিনি ২০১৮ সালের ৬ জুন অবসরে যান। জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের (বি-১৯০২) সভাপতি হওয়ার কারণে ক্ষমতার অপব্যবহার করে অবসরের পরেও গাড়িটি ব্যবহার করেছেন।

অন্যদিকে, পিডিপির প্রাক্তন স্টেনো টাইপিস্ট ও সিবিএর প্রাক্তন সাধারণ সম্পাদক আলাউদ্দিন ২০১৭ সালের আগস্টে অবসরে যান। তিনি পিডিবির নকশা ও পরিদর্শন পরিদপ্তরের স্টেনো টাইপিস্ট ছিলেন। তৃতীয় শ্রেণির কর্মচারী হয়েও তিনি গাড়িটি ব্যবহার করেছেন। মো. আলাউদ্দিন মিয়া কর্তৃক ব্যবহৃত গাড়ি নম্বর ঢাকা মেট্টো-ঘ-১১-২৮২৭।


রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৯/এম এ রহমান/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন