ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপ বাছাইয়ে জিম্বাবুয়ের পরিবর্তে নাইজেরিয়া

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৬ ১০:৩৩:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৬ ১০:৩৩:৪০ পিএম

ক্রীড়া ডেস্ক : বোর্ডের ওপর সরকারের রাজনৈতিক হস্তক্ষেপ থাকায় কিছুদিন আগে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে নিষিদ্ধ করেছে আইসিসি। এ নিষেধাজ্ঞার কারণে চলতি বছরের অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে অংশ নিতে পারবে না জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের এ নিষেধাজ্ঞায় ভাগ্য খুলেছে নাইজেরিয়ার। আফ্রিকা অঞ্চল থেকে তৃতীয় দল হিসেবে নাইজেরিয়া যাচ্ছে ১৩ দলের বাছাইপর্বে। আফ্রিকা অঞ্চলের বাকি দুটি দল হচ্ছে কেনিয়া ও নামিবিয়া।

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় বাছাইপর্বে স্বাগতিকরা ছাড়াও থাকছে- হংকং, আয়ারল্যান্ড, জার্সি, কেনিয়া, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউ গিনি, স্কটল্যান্ড, সিঙ্গাপুর। চলতি মাসের শেষের দিকে বাছাইপর্ব থেকে উঠে আসা আমেরিকা অঞ্চল থেকে দুটি দল টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে যোগ দিবে।

অন্যদিকে নারীদের ক্রিকেটে, জিম্বাবুয়ের জায়গায় সুযোগ পাচ্ছে নামিবিয়া। স্কটল্যান্ডে অনুষ্ঠেয় বাছাইপর্বে স্বাগতিক দল ও নামিবিয়া ছাড়াও থাকছে- বাংলাদেশ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউ গিনি, থাইল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্র। এই আট দলের মধ্য থেকে দুটি দল আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাবে।


রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন