ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্ববাজারের চাহিদা মতো কর্মী তৈরি হচ্ছে

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১১ ৫:৫২:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১১ ৫:৫২:২১ পিএম
বিশ্ববাজারের চাহিদা মতো কর্মী তৈরি হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, আন্তর্জাতিক শ্রম বাজারে চাহিদা অনুযায়ী বাংলাদেশ দক্ষ কর্মী তৈরি করছে।

বৃহস্পতিবার মালয়েশিয়ার স্থানীয় সময় বেলা দুইটায় রয়েল চুলান কুয়ালালামপুরে চতুর্থ 'শোকেস বাংলাদেশ- গো গ্লোবাল' অনুষ্ঠানে বিজনেস সেশনে 'চ্যালেঞ্জেস এন্ড অপরচুনিটিজ অব স্কিলড হিউম্যান রিসোর্স এক্সপোর্ট' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, আন্তর্জাতিক শ্রম বাজারে চাহিদা অনুযায়ী বাংলাদেশ দক্ষ কর্মী তৈরি করছে। সে লক্ষ্যে সরকার প্রতি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করছে।

দেশে তথ্য প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, চীন-জাপানের শ্রম বাজারে যাতে তাদের কর্মসংস্থান হতে পারে, সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

কৃষিখাতে বিনিয়োগ বাড়ানোর আহবান জানিয়ে তিনি বলেন, এই সেক্টরে আমাদের অনেক সম্ভাবনা রয়েছে এবং কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প কারখানা স্থাপন করা যেতে পারে।

অনুষ্ঠানে মুসলিম কনজ্যুমার এসোসিয়েশন অব মালয়েশিয়ার প্রধান দাতুক নাজিম বলেন, মালয়েশিয়া সরকার প্রবাসী কর্মীদের সবধরণের সহযোগিতা ও স্বার্থ রক্ষায় সদা তৎপর।

উক্ত অনুষ্ঠানের সভাপতি ও সঞ্চালন করেন বায়রা’র সভাপতি বেনজির আহমদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন- বায়রা’র মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান।

মালয়েশিয়া ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার অং কিয়াং মিং, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রী টিপু মুনসী গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার মোঃ শহিদুল ইসলাম, শোকেস বাংলাদেশ-এর চেয়ারম্যান আলমগীর জলিল উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ ঢাকা/১১ জুলাই ২০১৯/হাসিবুল/ সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন