ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বিশ্ব দক্ষতা প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশ

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৭ ৮:৩৫:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৭ ৮:২৮:৫৭ এএম

নিজস্ব প্রতিবেদক : প্রথমবারের মত বিশ্ব দক্ষতা প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ২২ থেকে ২৭ আগস্ট রাশিয়ার কাজানে অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় বাংলাদেশ দুটি ট্রেডে অংশ নেবে এবং এর জন্য নির্বাচিত প্রতিযোগীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

দেশে জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত রাইজিং স্টার প্রতিযোগিতার মধ্য দিয়ে দুটো ট্রেডে নির্বাচিত দুই চ্যাম্পিয়ন- ফ্যাশন ডিজাইনে নাফিসা ছাদাফ আচঁল এবং কনফেকশনারি অ্যান্ড পেস্ট্রিতে তানজিম তাবাসসুম ইসলাম প্রতিযাগিতায় অংশ নেবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ এ ক্ষেত্রে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

বুধবার রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) কার্যালয়ে বিশ্ব দক্ষতা প্রতিযোগিতা-২০১৯-এ অংশ নিতে সরকারের প্রস্তুতি সম্পর্কে অবহিত করার জন্য আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এনএসডিএ’র নির্বাহী চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই দুই প্রতিযোগী বিশ্ব প্রতিযোগিতায় সফলতা দেখাবেন বলে সরকার আশাবাদী। দেশে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর তাদের গ্রুমিং চলছে এবং এক্ষেত্রে সহায়তা করছে হোটেল রেডিসন, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ও কুপারস। ফ্যাশন ডিজাইনে সহায়তা করছে বিজিএমইএ। সংশ্লিষ্ট শিল্প দক্ষতা পরিষদ সামগ্রিক সহায়তা করছে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান। এনএসডিএ’র সদস্য, কর্মকর্তাগণ, শিল্প দক্ষতা পরিষদের প্রতিনিধি, প্রতিযোগী, টেকনিক্যাল এক্সপার্টরাও উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৯/নাসির/শাহনেওয়াজ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও