ঢাকা, শনিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

বিস্ফোরণের কারণ জানা যায়নি, দুইজনের অবস্থা আশঙ্কাজনক

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২৭ ২:১৮:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৭ ৪:২৩:৪৫ পিএম
বিস্ফোরণের পর ক্ষতিগ্রস্ত ভবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানার দেওয়ান বাজার এলাকার ছয়তলা ভবনে বিস্ফোরণের পর আগুন লাগার কারণ জানাতে পারেনি পুলিশ।

এদিকে বিস্ফোরণের পর আগুনে দগ্ধ দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তারা হলেন কলেজ ছাত্রী ইফতি (১৭) এবং তার দাদি ছমুদা খাতুন (৭০)।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সহকারী অধ্যাপক এস খালেদ সকালে জানান, আগুনে দগ্ধ বৃদ্ধা ছমুদা খাতুন ও ইফতির শরীরের প্রায় শত ভাগ পুড়ে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। ইফতির বড় ভাই মোহাম্মদ আরিফের শরীরের ২৫ ভাগ পুড়ে গেছে।

বিস্ফোরণে পর চারজন দগ্ধ হওয়ার খবর স্থানীয়দের মাধ্যমে জানা গেলেও পুলিশ, ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রে তিনজন দগ্ধ হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আব্দুর রউফ রাইজিংবিডিকে জানান, কীভাবে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বোমা বিশেষজ্ঞ ইউনিটের সদস্যরা সকাল ১০টা থেকে ওই বাসায় তল্লাশি ও বিস্ফোরণের উৎস অনুসন্ধানে কাজ করছেন। বাসায় কোন গ্যাস সিলিন্ডার ছিল না বা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কোনো আলামত পাওয়া যায়নি।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপপরিচালক জসিম উদ্দিন জানান, বিস্ফোরণের পর ৬ তলা ভবনের তৃতীয় তলায় আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন ও বিস্ফোরণের কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিসের পক্ষ থেকেও তদন্ত করা হচ্ছে।

প্রসঙ্গত, শুক্রবার ভোরে বাকলিয়া থানার দেওয়ান বাজার এলাকার মাদরাসা ভবন নামের একটি আবাসিক ভবনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৭ জানুয়ারি ২০১৭/রেজাউল করিম/উজ্জল

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ