ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘বীরঙ্গনা মা বোনের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে’

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৮ ৯:৪৭:১৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৮ ৯:৪৭:১৮ পিএম
‘বীরঙ্গনা মা বোনের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে’
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান আহমেদ বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদের পাশাপাশি আমাদের বীরঙ্গনা মা বোনের নাম, তাদের ত্যাগ বাঙালি জাতীর ইতিহাসে আজীবন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। প্রত্যেক বীরঙ্গনা এদেশের প্রতিটি বাঙালির কাছে মাতৃতুল্য।

সোমবার রাজধানীর ঢাকা ক্লাবে 'চেষ্টা' কর্তৃক আয়োজিত বীরঙ্গনা নারীদের সম্মাননা পুরষ্কার প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘নিজ মা'কে যেমন শ্রদ্ধার সঙ্গে দেখতে হয় আমাদের প্রতিটি বীরঙ্গনা মা'কেও সেই শ্রদ্ধা নিয়ে দেখতে হবে। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সকল মুক্তিযোদ্ধার পাশাপাশি প্রত্যেক বীরাঙ্গনা মায়ের প্রতি যত্মশীল। সমাজকল্যাণ মন্ত্রণালয় বীরঙ্গনা সকল মায়ের সম্ভাব্য সব ধরনের সুবিধার নিশ্চয়তা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ।

অনুষ্ঠানে পাঁচ জন বীরঙ্গনা ব্রাহ্মণবাড়িয়ার রিজিয়া বেগম, নরসিংদীর রাজিয়া বেগম, বরিশালের লুৎফা বেগম, কুমিল্লার নুরজাহান বেগম এবং হবিগঞ্জের সন্ধ্যারাণী'কে সম্মাননা স্মারকের পাশাপাশি নিজ নিজ ইচ্ছা অনুযায়ী বিভিন্ন ধরনের আর্থিক সহায়তার মাধ্যমে দেড় লাখ টাকা প্রদান করা হয়। অনুষ্ঠানে নাম প্রকাশে অনিচ্ছুক বর্তমান প্রজন্মের জনৈক ব্যাংক কর্মজীবী নারী এই বীরঙ্গনা মহীয়সী নারীদের চিকিৎসা সেবার জন্য অতিরিক্ত আরো পঞ্চাশ হাজার টাকা দান করেন।

চেষ্টা'র সভাপতি সেলিনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, সাবেক সেনা প্রধান লে. জেনারেল এম হারুন-অর-রশিদ (বীর প্রতীক), চেষ্টা'র সাধারণ সম্পাদক লায়লা নাজনীন হারুন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge