ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বীরত্বপূর্ণ সেঞ্চুরিতে স্মিথের প্রত্যাবর্তন

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০২ ১১:১৩:১৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-০২ ১১:১৩:১৬ এএম

ক্রীড়া ডেস্ক : বল টেম্পারিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে সাদা পোষাকে স্টিভেন স্মিথ ফিরেছেন অভিজাত সিরিজ অ্যাশজ দিয়েই।  বল বিকৃত কাণ্ডের কলঙ্ক মুছতে অ্যাশেজে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে একাই লড়েছেন তিনি।

নিষেধাজ্ঞার পর ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন আগেই। এবার টেস্টে ১৬ মাস পর ফিরে নিজের স্বরূপ দেখালেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্মিথ। দুর্দান্ত ব্যাটিংয়ের পসরা সাজিয়ে প্রত্যাবর্তনটা স্মরনীয় করে রাখলেন তিনি।

এজবাস্টনে গতকাল দলের ২৮৪ রানের মধ্যে স্মিথ একাই করেছেন ১৪৪ রান। মেরেছেন ১৬টি চার এবং দুটি ছয়। শেষ দুই উইকেটে পিটার সিডল এবং নাথান লায়নকে সঙ্গে নিয়ে স্মিথ যোগ করেন ১৬২ রান! ১২২ রানে আট উইকেট পড়ে যাওয়ার পরে দলকে সম্মানজনক জায়গায় নিয়ে যান তিনি। তার ২৪তম সেঞ্চুরি হয়ে থাকবে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা একটি ইনিংস হিসেবে।

বল টেম্পারিংয়ের পর প্রথম টেস্ট খেলতে নামায় তাদের বিদ্রুপ করেছে ইংল্যান্ডের সমর্থকরা। ডেভিড ওয়ার্নার আউট হয়ে মাঠ ছাড়ার সময় তাকে স্যান্ডপেপার দেখান গ্যালারির দর্শকরা। শুরুর দিকে স্মিথকেও বিদ্রুপ করেন তারা। তবে ওয়ানম্যান আর্মির মতো একাই লড়াই করে সেঞ্চুরির পর তাকে দাঁড়িয়ে অভিননন্দন জানাতেও ভুল করেনি  ইংলিশ সমর্থকরা।

 

রাইজিংবিডি/ঢাকা/২ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন