ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বেশিরভাগ সবজির দাম স্থিতিশীল

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-১২ ১১:২৮:০৩ এএম     ||     আপডেট: ২০১৭-০৫-১২ ১১:২৮:০৩ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন কাঁচাবাজারে কয়েকটি ছাড়া বেশিরভাগ সবজির দাম স্থিতিশীল রয়েছে। গত এক সপ্তাহের ব্যবধানে বেড়ে যাওয়া সবজির মধ্যে রয়েছে বেগুণ, শসা, ফুলকপি ও বাধাকপি।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট, জিগাতলা, হাতিরপুলসহ কয়েকটি বাজারে খোঁজ নিয়ে সবজির দামের এ চিত্র পাওয়া গেছে।

গত সপ্তাহে প্রতি কেজি বেগুণ বিক্রি হয়েছে ৬০ টাকা, যা ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮০ টাকায়। শসা প্রতি কেজি ৩৫ টাকা থেকে বেড়ে ৪০ টাকা, ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিচ ২০-৩০ টাকা থেকে বেড়ে ৪০ টাকা বিক্রি হচ্ছে।

এ ছাড়া বাজারে অন্যান্য সবজির দাম আগের মতই স্থিতিশীল রয়েছে। যার মধ্যে মধ্যে প্রতি করলা কেজি প্রতি ৬০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, ঝিঙা ৬০ টাকা, পটল ৫০, পেঁপে ৫০ টাকা, মূলা ৪০, কচুর লতি ৬০ টাকা, টমেটো ৪০ টাকা, কাঁচামরিচ ৬০ টাকা, লাউ প্রতি পিচ ৫০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৪০ থেকে ৬০ টাকা, গাজর ৬০, কাঁকরোল ৭০ টাকা, পুঁইশাক প্রতি আটি ২০ টাকা, লালশাক ১০ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ টাকায়।

এদিকে মিনিকেট চাল মান ভেদে কেজি প্রতি ৫৫ থেকে ৬০ টাকা, মোটা চাল ৪০ থেকে ৪৬ টাকা, আলু ১৮ থেকে ২০ টাকা, পেয়াজ দেশি ৩৫ টাকা, ইন্ডিয়ান ১৮ থেকে ২২ টাকা, রসুন দেশি ১২০ ও ইন্ডিয়ান ২২০ টাকা, আদা ৮০ টাকা, ময়দা প্যাকেটজাত কেজি প্রতি ৪০ টাকা, আটা ৩২ টাকা, ছোলা বুট মান ভেদে কেজি প্রতি ৮৫ থেকে ৯০ টাকা, দেশি মসুর ডাল ১২০ টাকা, তুরস্ক/কানাডার বড়দানা মসুর ডাল ৯০ থেকে ৯৫ টাকা, মুগ ডাল ১৩০ টাকা বিক্রি হচ্ছে।

বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০৫ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৬০ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৪০০ টাকা পিস। লেয়ার মুরগি ২৪০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৭/নাসির/উজ্জল

ইউটিউব সাবস্ক্রাইব করুন