ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বোলিংয়ে ফিরে মুস্তাফিজের উইকেট, উজ্জ্বল মাহমুদউল্লাহ-রাহী

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-৩১ ৭:৩৭:০৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০১ ৮:২১:৪৬ এএম

ক্রীড়া প্রতিবেদক : পিঠের ব্যথায় আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দলে রাখা হয়নি মুস্তাফিজুর রহমানকে।

শেষ কয়েকদিন স্কিল অনুশীলনেও ছিলেন না। শনিবার মিরপুরে বাংলাদেশ লাল দলের হয়ে নেমেছিলেন বাংলাদেশ সবুজ দলের বিপক্ষে। নতুন বলে শুরুতেই আসেন বোলিং আক্রমণে। কিন্তু ১ ওভারের বেশি বোলিং করতে পারেননি। ওই ১ ওভারেই পেয়েছেন সৌম্য সরকারের উইকেট।

নিজেদের মধ্যে আয়োজিত দুই দিনের প্রস্তুতি ম্যাচে শুক্রবার লাল দলের হয়ে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়ে সেঞ্চুরি পেয়েছিলেন মাহমুদউল্লাহ। আজ বল হাতে তার শিকার ৩ উইকেট। অলরাউন্ড পারফরম্যান্সে নিজের ফর্ম জানান দিয়ে রাখলেন মাহমুদউল্লাহ।

বল হাতে আলো ছড়িয়েছেন পেসার আবু জায়েদ রাহীও। সিলেটের এ পেসার পেয়েছেন ৩ উইকেট। এছাড়া টেস্ট স্কোয়াডের বাইরে থাকা মেহেদী হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও ইরফান আহমেদ পেয়েছেন ১টি করে উইকেট। সাকিব আল হাসান ১০ ওভার হাত ঘোরালেও ছিলেন উইকেটশূন্য। রান খরচ করেছেন ৪১।

লাল দলের ভালো বোলিংয়ে সবুজ দলের ব্যাটিং ছিল বাজে। টেস্ট স্কোয়াডে থাকা মোসাদ্দেক ও মুমিনুল বাদে কেউই নুন্যতম লড়াই করতে পারেনি। লাল দলের ২৬৮ রানের জবাবে সবুজ দল গুটিয়ে যায় ১২৫ রানে। দুই ওপেনার সৌম্য ও সাদমান আউট হয়েছেন শূন্য রানে। তিনে নামা মুমিনুলের ব্যাট থেকে আসে ৩৫ রান।

মুশফিকুর রহিমের ব্যাট হাসেনি। ৬ রানের বেশি করতে পারেননি। সাদমান পরবর্তীতে আবার ব্যাটিংয়ে নেমেছিলেন। কিন্তু দ্বিতীয় সুযোগেও হাসেনি তার ব্যাট। মাহমুদউল্লাহর বলে এলবিডব্লিউ হন ১৩ রানে।

টেস্ট স্কোয়াডে থাকা ব্যাটসম্যানদের মধ্যে মাহমুদউল্লাহর প্রস্তুতি সবথেকে ভালো হল। বাকিরা থাকলেন আড়ালে। বোলিংয়ে তাসকিন, রাহী ও ইবাদত ভালো সময় কাটাচ্ছেন। এমন পারফরম্যান্স মূল মঞ্চে নিয়ে গেলে আফগানিস্তানের বিপক্ষে ভালো করার আশা থাকবে সাকিবের দলের।


রাইজিংবিডি/ঢাকা/৩১ আগস্ট ২০১৯/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন