ঢাকা, শুক্রবার, ১ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ব্রিটিশ হাইকমিশনার বিশ্বকাপে বাংলাদেশ দলের সমর্থক!

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৯ ১২:০৯:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৯ ৩:২৪:৫৭ পিএম
মঙ্গলবার সিলেটে মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে ব্রিটিশ হাই-কমিশনার সৌজন্য সাক্ষাৎ করেন

নিজস্ব প্রতিবেদক, সিলেট: ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে পদত্যাগ করলেও এ নিয়ে ব্রিটেন-বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্কে কোনো ধরনের প্রভাব পড়বে না।

বলেছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। দিনে দিনে এ দু’দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো শক্তিশালী হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে সাক্ষাৎ শেষে মঙ্গলবার বিকেলে নগর ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি। এসময় তিনি ইংল্যান্ড-ওয়েলসে অনুষ্ঠেয় আসন্ন ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলের সমর্থক হিসেবে নিজেকে পরিচয়ও দেন। তবে ৮ জুনের ম্যাচে তিনি বাংলাদেশ নয়; বরং তার দেশ ইংল্যান্ডকেই সমর্থন করবেন বলেও জানান তিনি।

এর আগে ব্রিটিশ হাইকমিশনার নগরীর বিভিন্ন প্রকল্প সম্পর্কে অবহিত করেন মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় তিনি নগরীর মাস্টারপ্ল্যানসহ অন্যান্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ব্রিটিশ সরকারের টেকনিক্যাল সহযোগিতা কামনা করেন। জবাবে ব্রিটিশ হাইকমিশনার বিষয়টি ভেবে দেখবেন বলে মেয়রকে আশ্বস্ত করেন।

সরকারি দলের লোকজনের কাছ থেকে কী ধরনের সহযোগিতা পাচ্ছেন, এ প্রশ্নের জবাবে মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেট সিটি করপোরেশনের উন্নয়নের ব্যাপারে যথেষ্ট সহযোগিতা করেছেন। বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও তাকে যথেষ্ট সহযোগিতা করে চলেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে সিলেটের উন্নয়ন করতে চাই।’

এদিকে, গতকাল সন্ধ্যায় নগরীর একটি হোটেলে ব্রিটিশ হাইকমিশন কর্তৃক অনুষ্ঠিত ইফতার মাহফিলে যোগ দেন তিনি। ইফতার মাহফিলে সিলেটের গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/সিলেট/ ২৯ মে ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/টিপু

ইউটিউব সাবস্ক্রাইব করুন