ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘বড় পরিসরের সিনেমা করতে চাই না’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২২ ৮:২২:৩৫ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-২২ ১২:৪৫:০০ পিএম

বিনোদন ডেস্ক : ‘বাহুবলি’খ্যাত অভিনেতা প্রভাস। এ ফ্যাঞ্চাইজির দুটি সিনেমার কাজ শেষ করতে দীর্ঘ ৫ বছর লেগেছিল। এরপর ‘সাহো’ সিনেমার কাজ শুরু করেন। এটির শুটিং শেষ হতেও দুই বছর সময় লেগেছে। তিনটি সিনেমাই বড় পরিসরের এবং তাতে স্বাভাবিকভাবে সময় বেশি লেগেছে। কিন্তু এ ধরনের সিনেমায় আর কাজ করতে চাইছেন না প্রভাস।    

টাইমস অব ইন্ডিয়াতে দেওয়া সাক্ষাৎকারে প্রভাস বলেন, ‘ভালো প্রেমের গল্পে কাজ করতে চাই। কিন্তু যুতসই চিত্রনাট্য পাচ্ছিলাম না। এরই মধ্যে পরিচালক সুজিত এই চিত্রনাট্যে (সাহো) কাজের প্রস্তাব দেয়। যা একটি অ্যাকশন ঘরানার সিনেমা। আমরা চিন্তা করেছিলাম এক বছরের মধ্যে সিনেমাটির কাজ শেষ করব। কিন্তু সর্বশেষ দুই বছর লেগে গেল। দেখুন, এই ধরনের বড় পরিসরের সিনেমা করতে গেলে চাপ তৈরি হয়। অন্তত আগামী পাঁচ বছর, বড় পরিসরের সিনেমা করতে চাই না। বড় পরিসরের সিনেমায় বাজেট বেশি থাকে, এজন্য অনেক কিছু প্রয়োজন হয়। প্রতিটা সিনেমায় এই ধরনের চাপ নিতে চাই না।’   

এ অভিনেতা চান বছরে তার কমপক্ষে দুটি সিনেমা মুক্তি পাক। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি প্রতিজ্ঞা করেছিলাম প্রতি বছর দুটি সিনেমা করব। কিন্তু কথা রাখতে পারিনি। এজন্য এখন এই প্রতিশ্রুতি দিতে চাই না। সত্যিকার অর্থে চাই, বছরে আমার দুটি সিনেমা মুক্তি পাক।’

প্রভাস অভিনীত ‘সাহো’ সিনেমাটি তৈরি করতে মোটা অঙ্কের খরচা করেছেন নির্মাতারা। সিনেমাটির বাজেট ৩০০ কোটি রুপি। সিনেমাটিতে আট মিনিটের একটি অ্যাকশন দৃশ্য রয়েছে যা তৈরি করতে ব্যয় হয়েছে ৭০ কোটি রুপি। আবু ধাবিতে শুটিং করা এই দৃশ্যে ব্যবহৃত হয়েছে মোটরবাইক, ট্রাক, স্পোর্টস কার ইত্যাদি।

হিন্দি, তামিল, তেলেগু ও মালায়ালাম ভাষায় নির্মিত হয়েছে ‘সাহো’। পরিচালনা করেছেন সুজিত। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—প্রভাস, শ্রদ্ধা কাপুর, নীল নীতিন মুকেশ, জ্যাকি শ্রফ, চাংকি পান্ডে, এভেলিন শর্মা, মহেশ মাঞ্জরেকর, ভেনেলা কিশোর প্রমুখ। আগামী ৩০ আগস্ট মুক্তি পাবে সিনেমাটি।

 

রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৯/শান্ত/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন