ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ভাই, আমার গরুটা বড়, ছবি তোলেন’

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৮ ৪:৪৪:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৮ ৬:৩২:৩২ পিএম
‘ভাই, আমার গরুটা বড়, ছবি তোলেন’

হাসিবুল ইসলাম মিথুন: কোরবানি আসলেই গরুর ব্যাপারীরা তাদের ক্রেতা টানতে অনেক অনেক কৌশলই নিয়ে থাকে। সারাদেশে নামকরা গাবতলী হাট যেন সে কৌশলে আরো এগিয়ে, বিশেষ করে বড় গরুর ব্যাপারীরা।

গাবতলী পশুর হাটে গিয়ে আজ দেখা গেছে, সেখানকার গরুর ব্যাপারীরা ক্রেতা আকর্ষণের জন্য ভিন্ন এক পন্থায় জোর দিচ্ছেন। টিভি ক্যামেরা কিংবা ক্যামেরা হাতে পত্রিকার চিত্রগ্রাহক দেখলেই তাদের ডেকে ডেকে ব্যাপারীরা বলছেন, ‘ভাই আমার গরুটা বড়, আসেন ছবি তোলেন।’ আবার অন্য ব্যাপারীরা বলছেন, ‘আমার গরুটা দেখতে অনেক সুন্দর। দয়া করে একটু ভালো করে টিভিতে প্রচার করবেন।’

রাজধানীর গাবতলী পশুর হাটে ঢুকতেই হাতের বায়ে ইসমিতা ট্রেডার্স সংলগ্ন জায়গায় সব থেকে বড় বড় গরু রাখা হয়েছে। প্রায় প্রতিটি গরুর সামনে বড় করে ব্যানারে লেখা গরুগুলোর নাম। যেমন যুবরাজ,  বীর বাহাদুর, বিগ বস ইত্যাদি। আবার ব্যানারে এটাও লেখা আছে, কোন গরুটির কত ওজন আর কত দাম।

কেন টিভিতে প্রচার করতে চাচ্ছেন- এই বিষয়ে কথা হয় ঝিনাইদহের দুর্গাপুরের আব্দুল্লাহ এগ্রো এন্ড ডেইরী ফার্মের মালিক মোহাম্মদ শাহালম মিয়ার সাথে। তিনি বলেন, ‘আমি এখানে চারটি গরু নিয়ে এসেছি। এরমধ্যে যুবরাজ সব থেকে বড়। টিভিতে প্রচার করলে আমার গরুটা সবাই দেখতে পাবে। সবাই জানতে পারবে যে, গাবতলীতে অনেক বড় গরু আছে। এখন আসলে সবাই ডিজিটাল হয়ে গেছে। সবাই টিভি দেখে, পত্র-পত্রিকা পড়ে। সুতরাং সংবাদমাধ্যমে প্রচার হলে, সবাই জানতেও পারবে। আবার দামও বেশি পাওয়ার সম্ভাবনা রয়েছে।’

আরেক ব্যাপারী বলেন, টিভি বা পত্রিকায় গরু নিয়ে নিউজ হলে ক্রেতাদের মধ্যে আগ্রহ বেড়ে যায়। অনেক বড়লোক ক্রেতা আছেন, যারা টিভি পত্রিকা দেখেই হাটে আসেন। তাই আমরা প্রচারণার দিকে বেশি নজর দিচ্ছি।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/হাসিবুল/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন