ঢাকা     সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ১৯ ১৪২৭ ||  ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

‘ভাবছিলাম বিয়ের প্রস্তাব দিচ্ছে কিনা ...’

38 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ৬ সেপ্টেম্বর ২০১৯  

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক : বোলিংয়ের অপেক্ষায় থাকা সাকিব হঠাৎ থমকে গেলেন। দেখলেন তার দিকে দৌড়ে আসছেন এক তরুণ।  ভয় পেয়েছিলেন শুরুতে। পরবর্তীতে তরুণের অভাবনীয় কাণ্ডে অবাক হন।

শুক্রবার চট্টগ্রামে নিরাপত্তাবেষ্টনী ভেঙে মাঠে ঢুকেন ২২ বছর বয়সি ফয়সাল আহমেদ।  বন্দরনগরীর তরুণ সাকিব ভক্ত।  সাকিবকে সামনে থেকে এক নজর দেখতে ঝুঁকি নিয়ে ঢুকেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।  জিন্স প্যান্ট ও নীল-হলুদ শার্ট পরা ওই তরুণ সাকিবের কাছে গিয়ে প্রথমে স্যালুট দেন। এরপর হাঁটু গেড়ে দেন ফুলের তোড়া। আবদার করেন জড়িয়ে ধরতে। শুরুতে সাকিব মানা করলেও শেষ পর্যন্ত জড়িয়ে ধরে তাকে হাত দিয়ে ইশারা করেন মাঠের বাইরে যেতে।  ফুলের তোড়া গ্রহণ করে তা দিয়ে দেন আম্পায়ার নাইজেল লংয়ের হাতে।

ততক্ষণে মাঠে ঢুকে যান বিসিবির নিরাপত্তা কর্মীরা। এরপর মাঠের পূর্বপাশ দিয়ে তাকে ড্রেসিং রুমের গেট দিয়ে নিয়ে যান মাঠের বাইরে।  ভক্তের এমন ভালোবাসায় সাকিব পছন্দ হয়নি মোটেও।  দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে সাকিব বলেন,‘ফুল দেয়ার সময় শুধু নিতে বলেছে। আমি ভাবলাম যে বিয়ের প্রস্তাব দিচ্ছে কিনা।’ – হাসির রোল পরে যায় সংবাদ সম্মেলনে।  ‘আমি চাই না যে এমন কিছু হোক পরবর্তীতে। আমাদের খেলার মাঠে এমন জিনিস যত কম, মানে কম না, আসলে না হওয়াটাই ভালো।’ – যোগ করেন সাকিব। 

এই ঘটনার পর বিসিবির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আবার প্রশ্ন উঠল। এর আগে মিরপুরে একবার এবং সিলেট মাঠে দুবার এমন ঘটনা ঘটিয়েছিল একাধিক দর্শক।  ২০১৬ সালে মিরপুরে এই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন মাঠে ঢুকে মাশরাফিকে জড়িয়ে ধরেন এক দর্শক। ২০১৮ সালে সিলেটে উদ্বোধনী টেস্টে পরপর দুদিন দুই তরুণ মাঠে ঢুকে পড়েন।  আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে বিসিবির প্রস্তুতির কমতি থাকে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্মীর পাশাপাশি বিসিবি নিয়োগ দেয় নিজস্ব নিরাপত্তা কর্মী। কিন্তু এবারও কাজ হল না। নিরাপত্তাবেষ্টনী ঠিকই ভাঙল দর্শক।

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/৬ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়