ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারতীয় ফেলোশিপ পেলেন জেনারেল মামুন খালেদ

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৪ ৩:০৮:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৪ ৩:০৮:১৪ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : সামরিক নেতৃত্ব শিক্ষা ও চর্চার ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ভারতের ইউনাইটেড সার্ভিস ইনিস্টিটিউট হতে ফেলোশিপ অর্জন করলেন বাংলাদেশ ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ এসইউপি, আরসিডিএস, পিএসসি, পিএইচডি।

ভারতীয় প্রতিষ্ঠানটির পরিচালক লেফটেন্যান্ট জেনারেল পি কে সিং, পিভিএসএন, এভিএসএম (অব.) লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদকে এই ফেলোশিপ সার্টিফিকেট প্রদান করেন।

শনিবার বাংলাদেশ ন্যাশনাল ডিফেন্স কলেজ রাইজিংবিডিকে এই তথ্য জানিয়েছে।

ইউনাইটেড সার্ভিস ইনিস্টিটিউট অব ইন্ডিয়া ১৮৭০ সালে প্রতিষ্ঠিত নয়া দিল্লী ভিত্তিক জাতীয় নিরাপত্তা ও প্রতিরক্ষা বিষয়ক থিংক ট্যাংক প্রতিষ্ঠান। প্রতিরক্ষা সেবার সকল বিষয়ে আগ্রহ ও জ্ঞানের উৎকর্ষ সাধনই এ প্রতিষ্ঠানের লক্ষ্য। এ প্রতিষ্ঠান জাতীয় নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে গবেষণা প্রতিষ্ঠানসমূহ পরিচালনা করে থাকে।

ইউনাইটেড সার্ভিস ইনিস্টিটিউট প্রতিষ্ঠার পরে ১৪৯ বছরের মধ্যে লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ প্রথম বিদেশি সামরিক কর্মকর্তা যিনি এই বিরল আন্তর্জাতিক সম্মানে ভূষিত হলেন।

ইউনাইটেড সার্ভিস ইনিস্টিটিউটের পরিচালক লেফটেন্যান্ট জেনারেল পি কে সিং, পিভিএসএন, এভিএসএম (অবস.), লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ এর লিডারশীপ এর উপরে দুইটি ডক্টরেট ডিগ্রী, পৃথক ভাবে তিনটি এমবিএ ডিগ্রী এবং দুইটি মাষ্টার্স ডিগ্রী অর্জনের জন্য ভূয়সী প্রশংসা করেন।


রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৯/হাসান/জেনিস

ইউটিউব সাবস্ক্রাইব করুন