ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভালো খেলেও ফিলিস্তিনের কাছে হারল বাংলাদেশ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৪ ১০:২১:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৫ ৮:২৮:০১ এএম
ভালো খেলেও ফিলিস্তিনের কাছে হারল বাংলাদেশ
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের প্রথম ম্যাচে বাহরাইনের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখার লক্ষ্যে আজ রোববার শক্তিশালী ফিলিস্তিনের মুখোমুখি হয় জিমি ডে’র শিষ্যরা।

তবে ভাগ্য বদলায়নি। দ্বিতীয়ার্ধে দারুণ খেলেও হার এড়াতে পারেননি সুফিল-জনিরা। এই ম্যাচেও তারা হার মেনেছে ১-০ ব্যবধানে। তাতে এই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেলে বাংলাদেশের। শেষ ম্যাচে মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিন ৯-০ গোলে উড়িয়ে দিয়েছিল শ্রীলঙ্কাকে। সে কারণে আজ বাংলাদেশ প্রথমার্ধে তাদের বিপক্ষে রক্ষণাত্মক খেলে। ম্যাচের ২২ মিনিটে ৩০ গজ দূর থেকে ফিলিস্তিনের হানি আব্দুল্লাহর নেওয়া শট জালে আশ্রয় নিলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। তাতে পিছিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে লাল-সবুজের জার্সিধারীরা।

অবশ্য বিরতির পর নিজেদের রক্ষণভাগ সামলানোর পাশাপাশি আক্রমণেও ওঠে বাংলাদেশ। তাতে বেশ কয়েকটি গোলের সুযোগও পেয়েছিল। কিন্তু কোনোটিই কাজে লাগাতে পারেনি জিমি ডের শিষ্যরা। ম্যাচের ৬৪ মিনিটে মাসুক মিয়া জনির নেওয়া হেড পোস্ট ছুঁইয়ে বাইরে চলে যায়। ৭০ মিনিটে মতিন মিয়া ফাঁকা পোস্টেও বল জড়াতে পারেননি। এ সময় সুফিলের বাড়িয়ে দেওয়া বল বাম পায়ে শট নেন মতিন। কিন্তু ফাঁকা পোস্টে তার নেওয়া দুর্বল শট জালে প্রবেশ করার আগেই ক্লিয়ার করে ফিলিস্তিনের রক্ষণভাগের খেলোয়াড়।



তাতে ড্র করে অন্তত ১ পয়েন্ট পাওয়ার যে সুযোগ ছিল সেটিও হাতছাড়া হয় মতিন-সুফিলদের। টানা দ্বিতীয় হারে বাছাইপর্ব থেকেও বিদায় নিশ্চিত হয়ে গেল বাংলাদেশের।

এবারের এই বাছাইপর্বে পশ্চিম এশিয়া, মধ্য এশিয়া, দক্ষিণ এশিয়া, আসিয়ান ও পূর্ব এশিয়া অঞ্চলের ৪৪টি দল অংশ নিয়েছে। বাছাইপর্বের ১১ গ্রুপের ১১ চ্যাম্পিয়ন সরাসরি এএফসি অনূধ্র্ব-২৩ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের টিকিট পাবে। তাদের সঙ্গে ৪টা দল বেস্ট রানার্স-আপ হিসেবে চূড়ান্তপর্বে জায়গা পাবে। আর আয়োজক থাইল্যান্ড স্বয়ংক্রিয়ভাবেই চূড়ান্তপর্বে খেলবে। সব মিলিয়ে মোট ১৬টি দল সুযোগ পাবে চূড়ান্তপর্বে খেলার।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge