ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভিডিও দেখে জহির খানকে সামলানোর প্রস্তুতি বাংলাদেশের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৩ ৬:০৬:১৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৩ ৮:১৯:৩৭ পিএম

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক : প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের বিপক্ষে পাঁচ উইকেট নিয়ে আলাদাভাবে নজর কেড়েছেন আফগানিস্তানের চায়নাম্যান বোলার জহির খান। ২৪ রানে তার পকেটে গিয়েছিল পাঁচ উইকেট।

প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স মূল মঞ্চে টেনে নিতে চাইবেন জহির। বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, জহির খানকে সামলাতে প্রস্তুতি নিয়েছে দল। তাকে নিয়ে দুর্ভাবনা নেই বাংলাদেশ শিবিরে।

আফগানিস্তানের প্রথম সুপারস্টার মোহাম্মদ নবী। সময়ের ধারাবাহিকতায় এসেছেন অনেকে।  টিকে গেছেন রশিদ খান। এ লেগ স্পিনার এখন আফগানদের সবচেয়ে বড় পোস্টারবয়। তার হাত ধরে টেস্ট ক্রিকেটে উড়ার অপেক্ষায় আফগানরা। সেই তালিকায় যোগ হওয়ার অপেক্ষায় আছেন জহির খান।

২০ বছর বয়সি জহিরের এখনো টেস্ট অভিষেক হয়নি। আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা বলতে মাত্র একটি ওয়ানডে। তবে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার কারণে হাত পাকিয়ে ফেলেছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে তাকে দুবার দেখা গেছে খুলনা ও রংপুরের জার্সিতে। সেই সূত্রে তাকে দলে ঢুকিয়েছে আফগানিস্তান।  এসেছেন বাংলাদেশ সফরে, প্রস্তুতি ম্যাচে করেছেন বাজিমাত।

রশিদ খান, মোহাম্মদ নবী ও কায়েস আহমেদকে সামলাতে নিজেদের সেরা প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। রাসেল ডমিঙ্গো জানালেন, জহির খানকে নিয়েও আলাদা কাজ করেছে দল। তার বোলিংয়ের ফুটেজ দেখে সম্ভাব্য প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার বাংলাদেশ দলের অনুশীলনেও ছিল একাধিক বাঁহাতি নেট বোলার।

চট্টগ্রামের জহুর আহমেদে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেছেন, ‘আমরা গতকাল তার কিছু ফুটেজ দেখেছি। আমাদের কয়েকজন তার সঙ্গে বিপিএলে এবং অন্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় খেলেছে। প্রস্তুতি ম্যাচে কী করেছে, তা নিয়ে এতটা চিন্তিত নই আমরা। তার জন্য শুভ কামনা। আমাদের ছেলেরা প্রস্তুত।  তাকে নিয়ে আমাদের দুর্ভাবনা নেই। আশা করছি আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। আমরা তাকে ভালোভাবেই সামলাতে পারব।’

আফগানিস্তানের টেস্ট স্কোয়াডে আছেন চারজন স্পিনার।  তাদের এ স্পিন আক্রমণকে ভয়ংকর বলছেন ডমিঙ্গো, ‘ওদের স্পিন আক্রমণ আমাদের জন্য বড় হুমকি। সীমিত পরিসরের ক্রিকেটে তাদের বোলিং আক্রমণ কতটা ভয়ংকর, আমরা তা সবাই জানি। এটা ভিন্ন ফরম্যাট কিন্তু ওরা একই আক্রমণ নিয়েই আমাদের বিপক্ষে খেলবে।’

‘ওদের কয়েকজনের সঙ্গে আমাদের ছেলেরা বিপিএলে খেলেছে। নবী ও রশিদ খানের মতো ম্যাচ উইনার রয়েছে। তারা দুজন অসাধারণ। আমাদেরকে ভালো কিছু করতে হলে অবশ্যই তাদেরকে শ্রদ্ধার সঙ্গে খেলতে হবে। নিজেদের কাজগুলো যদি আমরা ঠিকভাবে করতে পারি, আমার বিশ্বাস আমরা অনেক ভালো ফল পাব।’


রাইজিংবিডি/চট্টগ্রাম/৩ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন