ঢাকা, বুধবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ভোজনপ্রেমীদের জন্য ফেসবুকে নতুন ফিচার

মোখলেছুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১০-১৫ ৮:০৬:১৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৫ ৮:০৬:১৮ পিএম

মোখলেছুর রহমান : এখন থেকে ফেসবুক অ্যাপ এর মাধ্যমেই কাছের রেস্তোরাঁ বা ফাস্ট ফুড শপ থেকে খাবার অর্ডার করা যাবে।

কারণ গত শুক্রবার এই সামাজিক যোগাযোগমাধ্যমটি তাদের সোশ্যাল নেটওয়ার্ক সাইটে থাকা অবস্থাতেই অ্যাপের মাধ্যমে কাছাকাছি রেস্তোরাঁ ও পরিষেবা প্রদানকারীদের কাছ থেকে খাবার অর্ডার করার জন্য একটি নতুন ফিচার ঘোষণা করেছে।
 

মার্কিন ব্যবহারকারীদের জন্য ইতিমধ্যেই এই নতুন ‘অর্ডার ফুড’ ফিচারটি চালু করা হয়েছে, যার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা ‘পপ জন’ এবং ‘পানেরা’র মতো চেইন রেস্টুরেন্টগুলো থেকে খাবার অর্ডার এবং গ্রহণ করতে পারবে। এছাড়াও ফেসবুক অ্যাপ এর মাধ্যমে ডেলিভারি ডটকম এবং ডোর ড্যাশ ডটকম এর মতো অন ডিমান্ড সার্ভিসগুলো থেকেও খাবার অর্ডার এবং গ্রহণ করা যাবে।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স হিমেল এক ব্লগ পোস্টে বলেন, ‘মানুষজন ইতিমধ্যেই কাছাকাছি রেস্তোরাঁগুলোতে কি কি খাবার পাওয়া যায় এবং তাদের বন্ধুরা সেগুলো সম্পর্কে কী বলে তা দেখার জন্য ফেসবুকে ঢুকছে।’

‘স্থানীয় রেস্তোরাঁ থেকে শুরু করে জাতীয় চেইন রেস্তোরাঁ পর্যন্ত, সব জায়গাতেই ফেসবুক আপনাকে আপনার পুরোনো পছন্দগুলো এবং নতুন খাবারগুলোতে সাহায্য করবে। আপনি মাত্র কয়েকটি ধাপেই পুরোনো এবং নতুন খাবারগুলো খুঁজে পাবেন। এমনকি এই নতুন ফিচারটির মাধ্যমে আপনি আপনার খাবার অর্ডার করার আগে আপনার বন্ধুরা রেস্টুরেন্টটি সম্পর্কে কী বলছে তা চেক করতে পারবেন।’

ফেসবুক বর্তমানে মার্কিন ব্যবহারকারীদের জন্য ডেস্কটপ, আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপে এই সেবা চালু করছে। খুব শিগগির অন্যান্য দেশের জন্য ফিচারটি উন্মুক্ত করা হবে বলে জানা গেছে।

এই নতুন পদক্ষেপ ব্যবহারকারীদেরকে তাদের প্ল্যাটফর্মে ধরে রাখার জন্য ফেসবুকের একটি দৃঢ প্রয়াস বলে ধারণা করা হচ্ছে। বিশ্বের বৃহত্তম এই সোশাল নেটওয়ার্ক সাইটটির বর্তমান ২ বিলিয়নের বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

তথ্যসূত্র: গেজেটসনাউ



রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৭/ফিরোজ