ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মঞ্চশিল্পীদের জন্য ‘কঞ্জুস’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-৩০ ১:৩৬:১৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-৩০ ১:৩৬:১৮ পিএম

বিনোদন ডেস্ক: লোক নাট্যদলের আলোচিত প্রযোজনা ‘কঞ্জুস’। আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে নাটকটির বিশেষ মঞ্চায়ন অনুষ্ঠিত হবে। ফরাসি নাট্যকার মলিয়ের’র ‘দ্য মাইজার’ অবলম্বনে নাটকটি অনুবাদ করেছেন তারিক আনাম খান। নির্দেশনায় রয়েছেন লিয়াকত আলী লাকী।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন মঞ্চশিল্পীদের জন্য একটি কল্যাণ তহবিল গঠনের পরিকল্পনা গ্রহণ করেছে। ইতোমধ্যে ফেডারেশনের পক্ষ থেকে একাধিক আয়োজন করা হয়েছে। দীর্ঘ বিরতির পর পুনরায় কল্যাণ তহবিল গঠনের কার্যক্রম শুরু করেছে। তারই ধারাবাহিকতায় নাটকটি প্রদর্শিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রচার সম্পাদক মাসুদ আলম বাবু।

বাংলাদেশের সর্বাধিক মঞ্চায়িত এই নাটকটির কাহিনি একজন কৃপণ ব্যক্তির সংসারের নানা গল্প নিয়ে আবর্তিত হয়েছে।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন— জেবুন্নেসা সোবহান, স্বদেশ দাসগুপ্ত, জিয়াউদ্দিন শিপন, রুবেল শংকর, আজিজুর রহমান সুজন, সূচিতা শবনম, আবু বকর বকশী, মাসুদ সুমন, জুলফিকার আলী বাবু, পলি কুজুর, ইশিতা চাকী, খাদিজা মোস্তারী মাহীন, শাহরিয়ার কামাল, প্রিয়াংকা বিশ্বাস, মাহবুব রাব্বী তনয়, মূসা রুবেল, তাজুল ইসলাম প্রমুখ।

মঞ্চ ও আলোক পরিকল্পনা করেছেন জুনায়েদ ইউসুফ, পোশাক পরিকল্পনায় কৃষ্টি হেফাজ ও লুসি তৃপ্তি গোমেজ এবং মঞ্চ ব্যবস্থাপক জিয়াউদ্দিন শিপন।

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ আগস্ট ২০১৯/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন