ঢাকা, মঙ্গলবার, ১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

সাহসী পাঁচ ব্যাঙ!

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-১১-০৬ ৫:১০:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-২৪ ৩:১১:৫৩ পিএম

অন্য দুনিয়া ডেস্ক : সোশ্যাল মিডিয়ার যুগে দ্রুত জনপ্রিয়তার অন্যতম উপায় হচ্ছে, ঝুঁকিপূর্ণ ছবি তোলা। আর তাই অনেককেই দেখা যায় জীবনের ঝুঁকি নিয়ে ছবি তুলতে। ইন্টারনেটে দ্রুত ভাইরাল হয় দুঃসাহসিক ছবি।

 

এতো গেল মানুষের কথা। কিন্তু ব্যাঙকে কখনো দেখেছেন জীবনের ঝুঁকি নিতে? সম্প্রতি একদল ব্যাঙ অজান্তে সে কাণ্ড ঘটিয়ে তাক লাগিয়ে দিয়েছে সকলকে।

 

ছবি তোলার ক্ষেত্রে মানুষ যেখানে নোনা পানির কুমিরের সামনা সামনি আসতে ভয় পায়, সেখানে জীবনের ঝুঁকি নিয়ে একের পর এক একদল ব্যাঙ সোজা চেপে বসেছে এক কুমিরের মাথায়! যা একজন ফটোগ্রাফারের কাছে দুর্দান্ত ছবি তোলার দারুন এক মুহূর্ত।

 

অবিশ্বাস্য হলে সত্যি যে, কুমিরের মাথায় একে একে পাঁচটি ব্যাঙ চড়ে বসেছে অভূতপূর্বভাবে। জীবনের ঝুঁকি নিয়ে অজান্তেই দারুন পোজ দিয়ে ফটোগ্রাফারকে।

 

নোনা জলের কুমির ৭০ বছর পর্যন্ত বেঁচে থাকে এবং সমস্ত জীবিত সরীসৃপের মধ্যে বৃহত্তম হয়। প্রায় যে কোনো পশু তার অঞ্চলে প্রবেশ করলে অধিকাংশই শিকারে পরিণত হয়- মানুষ সহ। এ প্রজাতির পুরুষ কুমির লম্বায় ৬ মিটার পর্যন্ত হয়ে থাকে।

 

 

কিন্তু ব্যাঙের দলটিকে দেখা গেছে, ভীত না হয়ে কুমিরের কাছে গিয়ে পিঠে চড়ে আয়েশের সঙ্গে লাইন ধরে বসে থাকতে। অবিশ্বাস্য এই ছবি ইন্দোনেশিয়ার জাকার্তার টানগেরান অঞ্চল থেকে ক্যামেরাবন্দী করেছেন ফটোগ্রাফার টানটো ইয়েনসেন। ৩৬ বছর বয়সী এই ফটোগ্রাফার তার ক্যানন ইওএস ৬০ডি ক্যামেরায় বিরল মুহূর্তের এই ছবিগুলো ধারণ করেছেন।

 

তথ্যসূত্র: মিরর

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৬/ফিরোজ