ঢাকা, বৃহস্পতিবার, ২৬ চৈত্র ১৪২৬, ০৯ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

মাঝেমধ্যে বিছানা থেকেও টুইট করি : ট্রাম্প

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২৯ ১১:৫৮:০৯ এএম     ||     আপডেট: ২০১৮-০১-২৯ ৪:১৩:১৩ পিএম
মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প

আন্তর্জাকিত ডেস্ক : এরই মধ্যে বিশ্বজুড়ে ‘টুইট প্রেসিডেন্ট’ হিসেবে পরিচিত হয়ে ওঠা ডোনাল্ড ট্রাম্প এবার বললেন, ‘মাঝেমধ্যে বিছানা থেকেও আমি টুইট করি।’

টুইটারে ঝড় তোলা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প আরো বলেছেন, কখনো কখনো অন্যদের মাধ্যমেও নিজের টুইটার অ্যাকাউন্টে তার বক্তব্য পোস্ট করিয়ে নেন।

প্রশাসনিক ও আন্তর্জাতিক নীতি, প্রতিপক্ষকে আক্রমণ ও উত্তর কোরিয়াসহ শত্রু ভাবাপন্ন দেশের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করতে টুইট করে আসছেন ডোনাল্ড ট্রাম্প। রোববার পর্যন্ত টুইটারে The@realDonaldTrump অ্যাকাউন্টে ফলোয়ার সংখ্যা ৪ কোটি ৭২ লাখ।

ব্রিটেনের আইটিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প তার টুইটার পোস্টের সাফাই গেয়ে দাবি করেন, ভুয়া খবরের যুগে ভোটারদের সঙ্গে যোগাযোগের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম তার জন্য খুবই প্রয়োজন। নিজেকে রক্ষার জন্য টুইট তাকে সাহায্য করেছে।

ট্রাম্প বলেছেন, ‘এই ধরনের যোগাযোগমাধ্যম ব্যবহার না করলে, আমি নিজেকে রক্ষা করতে পারতাম না।’ রোববার প্রচারিত ওই সাক্ষাৎকারে তিনি আরো বলেছেন, ‘আমি অসংখ্য ভুয়া খবর পাই, মিথ্যা ও বানোয়াট প্রচুর খবর।’

তার টুইটের জন্য মানুষ অধীর অপেক্ষায় থাকে উল্লেখ করে ট্রাম্প বলেন, তিনি নিজেই টুইট করেন, কখনো কখনো বিছানা থেকেও টুইট করেন।

শোয়ার সময় ফোন সঙ্গে রাখেন কি না- জানতে চাইলে ট্রাম্প বলেন, কখনো কখনো থাকে। তবে সকালের নাশতা, দুপুরের খাবার বা যেকোনো সময় তিনি টুইট করে থাকেন। তবে সারা দিন খুব ব্যস্ত সময় কাটান তিনি।

৭১ বছর বয়সি প্রেসিডেন্ট ট্রাম্প এই সাক্ষাৎকারে আরো বলেছেন, বিশ্বের সবচেয়ে নামিদামি শেফের তৈরি স্বাস্থ্যকর খাবার খান। তার খাদ্যাভ্যাস খুবই ভালো। তবে মাঝেমধ্যে বার্গার খান ও কোক পান করেন বলে জানিয়েছেন তিনি।

তার যুক্তরাজ্য সফরের তুমুল বিরোধিতা সত্ত্বেও ট্রাম্প দাবি করেছেন, দেশটিতে তিনি খুবই জনপ্রিয়। যুক্তরাজ্যের লোক তার নিরাপত্তাবিষয়ক চিন্তা পছন্দ করে। ভিন্ন ভিন্ন বিষয়ে তিনি যেসব কথা বলেন, ব্রিটিশরা তা ভালোবাসে।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৮/রাসেল পারভেজ/এসএন