ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাবর-হাফিজে এগোচ্ছে পাকিস্তান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৬ ৩:৫৪:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৭ ৮:০৭:০৮ এএম
বাবর-হাফিজে এগোচ্ছে পাকিস্তান
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের ৩৩তম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড-পাকিস্তান। মাঠ ভেজা থাকায় বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় শুরু হয়েছে ম্যাচটি। টস জিতে নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করে। ২৩৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান।


সংক্ষিপ্ত স্কোর :
নিউজিল্যান্ড : ২৩৭/৬ (৫০ ওভারে)
পাকিস্তান : ৮৬/২ (২০ ওভারে)
জিততে প্রয়োজন : ১৫২ রান (৩০ ওভারে) 

 

ইমাম-উল-হককে ফেরালেন ফার্গুসন :
একাদশ ওভারের দ্বিতীয় বলেই সাফল্য পান লোকি ফার্গুসন। তার বলে মার্টিন গাপটিলের হাতে ক্যাচ দিয়ে ফেরত যান ২৯ বলে ১৯ রান করা ইমাম। 

ফখর জামানকে ফেরালেন বোল্ট :
তৃতীয় ওভারের শেষ বলে ফখর জামানকে মার্টিন গাপটিলের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান ট্রেন্ট বোল্ট। ফখর ১০ বল খেলে ২ চারে ৯ রান করে যান।

পাকিস্তানকে ২৩৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড :
টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড সুবিধা করতে পারেনি। তবে শেষ দিকে জিমি নিসাম ও কলিন ডি গ্র্যান্ডহোমের দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াই করার পুঁজি পেয়েছে কিউইরা। ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৭ রান করেছে নিউজিল্যান্ড। জিততে পাকিস্তানকে করতে হবে ২৩৮ রান। ব্যাট হাতে নিসাম ১১২ বল খেলে ৫ চার ও ৩ ছক্কায় ৯৭ রানে অপরাজিত থাকেন। আর গ্র্যান্ডহোম ৭১ বলে ৬ চার ও ১ ছক্কায় করেন ৬৪ রান।

গ্র্যান্ডহোম-নিসামে এগোচ্ছে নিউজিল্যান্ড :
৮৩ রানের মাথায় উইলিয়ামসনের উইকেট হারানোর পর নিউজিল্যান্ডকে খাদের কিনারা থেকে টেনে তুলছেন কলিন ডি গ্র্যান্ডহোম ও জিমি নিসাম। তারা দুজন ইতিমধ্যে ২১ ওভারে ১৩০ রান তুলেছেন।

শাদাব খান ফেরালেন উইলিয়ামসনকে :
দলীয় ৮৩ রানের মাথায় শাদাব খানের বলে উইকেটের পেছনে সরফরাজ আহমেদকে ক্যাচ দিয়ে আউট হন আগের দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকানো কেন উইলিয়ামসন। এবার অবশ্য তার ব্যাট থেকে ৪১টি রান এসেছে।

শাহীন শাহ আফ্রিদির বোলিংয়ে দিশেহারা নিউজিল্যান্ড :
পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদির বোলিংয়ে এলোমেলো হয়ে গেছে নিউজিল্যান্ডের ব্যাটিং। ৪৬ রানেই তারা চার-চারজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে। চার উইকেটের তিনটিই নিয়েছেন শাহীন শাহ। ২৪ রানের মাথায় তিনি কলিন মানরোকে ফেরান (১২)। ৩৮ রানের মাথায় ফেরান রস টেলরকে (৩)। আর ৪৬ রানের মাথায় তৃতীয় শিকার হিসেবে টম লাথামকে (১) ফেরান তিনি। 

নিউজিল্যান্ড ছয় ম্যাচে মাঠে নেমে এখনো একটিতেও হার মানেনি। জয় পাঁচটিতে। একটিতে করেছে পয়েন্ট ভাগাভাগি। পয়েন্ট টেবিলে তারা রয়েছে দ্বিতীয় স্থানে। আজ জিতলে অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত হবে তাদের।

অন্যদিকে পাকিস্তান রয়েছে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে। ৬ ম্যাচে মাঠে নেমে তারা জিতেছে ২টিতে। হেরেছে ৩টিতে। পয়েন্ট ভাগাভাগি করেছে ১টিতে। আজ জিতলে সেমিফাইনালে যাওয়ার আশা বেঁচে থাকবে তাদের জন্যও।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge