ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাদ্রাসায় বাদ্যযন্ত্র : মন্ত্রী এ চিন্তা করলেন কিভাবে?

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৬ ৫:৩৪:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৬ ৫:৩৪:৪৭ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, ইসলামে বাদ্যযন্ত্র ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু সম্প্রতি এক মন্ত্রী সংস্কৃতি চর্চার নামে মাদ্রাসাগুলোতে বাদ্যযন্ত্র দেয়ার কথা বলেছেন। তিনি কিভাবে এ চিন্তা করলেন, তা জাতি জানতে চায়।

শুক্রবার রাজধানীর আইএবি মিলনায়তনে জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির  ত্রৈ-মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ধর্মীয় শিক্ষক নিয়োগের দাবি জানান।

সংগঠনের সেক্রেটারি জেনারেল মাওলানা এবিএম জাকারিয়ার সঞ্চালনায় জাতীয় বৈঠকে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

তিনি বলেন, ফুড ফর লাইভ এর নাম করে দেব-দেবীদের নামে উৎসর্গ করা খাবার মুসলিম শিক্ষার্থীদের খাওয়ানো হচ্ছে। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এসব চক্রান্ত রোধে শিক্ষক সমাজকেই এগিয়ে আসতে হবে।

বৈঠকে জাতীয় শিক্ষক ফোরামের সিনিয়র সহ-সভাপতি, অধ্যাপক নাছির উদ্দিন, অধ্যাপক ফজলুল হক মৃধা, জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর, অধ্যক্ষ মুহাম্মাদ অলিউল্লাহ, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর, গোলাম মোস্তফা বাঙ্গালী, মহিউদ্দিন খান, অধ্যাপক আরিফ বিল্লাহ, মাওলানা জয়নাল আবেদীন প্রমুখ বক্তব্য রাখেন।


রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৯/নঈমুদ্দীন/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন