ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘মালয়েশিয়ার শ্রমবাজার খোলার উদ্যোগ নেওয়া হচ্ছে’

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৪ ৮:১১:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৪ ৮:১১:৩৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : বন্ধ থাকা মালয়েশিয়ার শ্রমবাজার ফের খোলার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেছেন, প্রতিমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে আমি তিন বার মালয়েশিয়া সফর করেছি। আগামী এক সপ্তাহের মধ্যে ফের মালয়েশিয়ায় যাচ্ছি। সেখানে দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সাথে সাক্ষাতের কথা রয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ‘বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সেমিনারে সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী বলেন, বিদেশে দক্ষ শ্রমিকের চাহিদা রয়েছে। এজন্য বাংলাদেশ থেকে প্রশিক্ষিত জনশক্তি বিদেশে পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। সরকার অবৈধভাবে শ্রমিক পাঠানোর প্রক্রিয়া বন্ধ করতে চাচ্ছে।

সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহিদুল আলম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম, ডিআইজি কামরুল আহসান, অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ প্রমুখ।


রাইজিংবিডি/সিলেট/৪ জুলাই ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/রফিক   

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : সিলেট, সিলেট বিভাগ