ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘মোংলা-খুলনা রেল চালু ২০২২ সালে’

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৪ ৭:৩৮:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৪ ৭:৩৮:৪০ পিএম
‘মোংলা-খুলনা রেল চালু ২০২২ সালে’
রেল মন্ত্রী মোংলা-খুলনা রেল লাইন ও খুলনার রুপসা নদীর উপর নির্মিতব্য রেল সেতুর কাজ পরিদর্শন করেন
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক, খুলনা ও বাগেরহাট প্রতিনিধি : ২০২২ সালের মধ্যে খুলনা-মোংলা রেল লাইন চালু হবে। সমুদ্র বন্দর মোংলার সক্ষমতা বৃদ্ধির জন্য খুলনা থেকে মোংলা পর্যন্ত এ রেল লাইন নির্মাণ করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের রেষ্ট হাউস পারিজাতে রেল বিভাগ ও মোংলা বন্দর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকের এ কথা বলেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, খুলনা-মোংলা রেল পথে যাত্রী পরিবহনসহ মোংলা বন্দরের মালামাল পরিবহন করা হবে। এছাড়া উত্তর অঞ্চলের পঞ্চগড় থেকে বাংলাবান্ধা হয়ে ভারতের শিলিগুড়ির সঙ্গে এ রেল যোগাযোগ সরাসরি সংযুক্ত হবে।

মন্ত্রী বলেন, এর ফলে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে রেল যোগাযোগ বৃদ্ধি পাবে। যার ফলে মোংলা বন্দর ব্যবহারকারী বৃদ্ধি পাবে। এছাড়া এ রেল যোগাযোগের মধ্যদিয়ে জাতীয় অর্থনীতির অগ্রগতিতে বড় ধরনের ভূমিকা রাখবে এ মোংলা বন্দর।

এ সময় খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফসানা ইয়াসমিন, রেল প্রকল্পের নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নানসহ স্থানীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী মোংলা-খুলনা রেল লাইন ও খুলনার রুপসা নদীর উপর নির্মিতব্য রেল সেতুর কাজ পরিদর্শন করেন।

 

রাইজিংবিডি/ ৪ জুলাই ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/আলী আকবর টুটুল/এনএ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge