ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ম্যানসিটির অধিনায়ক হলেন সিলভা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১০ ৩:৪১:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১০ ৩:৪১:৫০ পিএম

ক্রীড়া ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে আজ ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। লিগ শুরর আগে দলটির অধিনায়ক নির্বাচিত হয়েছেন ডেভিড সিলভা। তার অধিনায়ক হওয়ার কথা জানিয়েছেন দলটির কোচ পেপ গার্দিওলা।

ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটিতে ৩৩ বছর বয়সী সিলভার এটাই শেষ মৌসুম। অধিনায়ক নির্বাচনের জন্য দলের মধ্যে হওয়া ভোটাভুটিতে সবচেয়ে বেশি ভোট পান স্প্যানিশ এ তারকা। গত মৌসুম শেষে ক্লাব ছাড়েন আগের অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি। ফলে অধিনায়কের পদটি এতদিন খালি ছিল।

মৌসুম শুরুর আগে বেশিরভাগ প্রাক-মৌসুম ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন সিলভা। গত রোববার লিভারপুলকে টাইব্রেকারে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো এফএ কমিউনিটি শিল্ড জয়ের ম্যাচেও অধিনায়ক ছিলেন তিনি। ফলে অধিনায়ক হিসেবে তার যোগ্যতার যাচাই ওই কয়েক ম্যাচেই করে নিয়েছেন সিটির কোচিং স্টাফরা। লিগে মূলপর্বের লড়াই শরুর আগে এবার ভোটের মাধ্যমেই অধিনায়ক নির্বাচন করা হয়েছে। ফের্নান্দিনিয়ো, কেভিন ডে ব্রুইনে ও সার্জিও আগুয়েরোও নেতৃত্বের দায়িত্ব পালন করা গ্রুপের অংশ হবেন বলেও জানান গার্দিওলা।

ম্যানচেস্টার সিটির হয়ে ১০টি মৌসুমে মোট ২৮৪ ম্যাচে মাঠে নেমেছেন ডেভিড সিলভা। এই সময়ে সিটিজেনদের হয়ে ৫৪টি গোল করেছেন ৩৩ বছর বয়সি এ স্প্যানিশ তারকা। ইতিহাদ স্টেডিয়ামের ক্লাবটির হয়ে চারটি প্রিমিয়ার লিগ, দুট এফএ কাপ এবং চারটি লিগ কাপের শিরোপা জিতেছেন সিলভা।


রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন