ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

যুক্তরাষ্ট্রে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪

সাইফুল আহমেদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৩ ১১:১৩:৩৪ এএম     ||     আপডেট: ২০১৯-০১-২৩ ৫:১৮:৫৯ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক রাজ্যে একটি মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজন প্রাপ্ত বয়স্ক ও একজন কিশোর।

ইসলামবার্গ নামের ওই ছোট মুসলিম সম্প্রদায়টি আশির দশকে পাকিস্তানি মৌলভীদের দ্বারা প্রতিষ্ঠিত হয়। গ্রেপ্তারকৃত চারজনের বিরুদ্ধে অভিযোগ, তারা ইসলামবার্গে হামলার উদ্দেশ্যে বোমা ও আগ্নেয়াস্ত্র মজুদ রেখেছিল।

এক স্কুলছাত্রের গোপন তথ্যের ভিত্তিতে এই ষড়যন্ত্র উন্মোচিত হয়।

ইসলামবার্গ সম্প্রদায় সাম্প্রতিককালে নানা ধর্মীয় ষড়যন্ত্রকারীদের লক্ষ্যে পরিণত হয়েছে। তাদের ভাষ্য, এখানে সন্ত্রাসীদের প্রশিক্ষণ শিবির রয়েছে।

আগামী বুধবার গ্রেপ্তারকৃত প্রাপ্তবয়স্ক তিনজনকে আদালতে তোলা হবে। তারা হলেন- অ্যান্ড্রু ক্রিসেল (১৮), ভিনসেন্ট ভেট্রোমাইল (১৯), ও ব্রায়ান কোলানেরি (২০)। তাদের সবার বিরুদ্ধে অপরাধমূলক কাজের উদ্দেশ্যে অস্ত্র মজুদ ও ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। তাদেরকে ১৬ বছর বয়সি এক কিশোরের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। ১৬ বছর বয়সি ওই কিশোরের বিরুদ্ধেও অভিযোগ গঠন করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, তাদের কাছ থেকে ২৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিউ ইয়র্কের গ্রিস শহরের পুলিশ প্রধান প্যাট্রিক ফেলান জানান, ১৬ বছর বয়সি ওই কিশোর স্কুলে তার বন্ধুদের সঙ্গে আলাপ করার সময় তাদের ষড়যন্ত্র সম্পর্কে স্কুলের আরেক ছাত্র জেনে ফেলে। সে পরে পুলিশকে বিষয়টি জানায়।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত চারজনের মধ্যে কমপক্ষে তিনজন স্কাউট সদস্য ছিল।

তথ্য : বিবিসি

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন