ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

যে টর্চলাইটে রান্না করা যায়

মো. রায়হান কবির : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২১ ৫:৪৮:৪২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২২ ৮:২৪:১৭ এএম

মো. রায়হান কবির : প্রযুক্তির উন্নয়নে মানুষ এখন আর কোনো জিনিসের একটি ব্যবহারে সন্তুষ্ট নয়। যেমন মোবাইল ফোনের সঙ্গে যুক্ত হয়েছে অডিও-ভিডিও প্লেয়ার, রেডিও, ক্যামেরা ইত্যাদি; এমনকি টর্চলাইটও। সেখানে মানুষ কি আর আলাদা ডিভাইস হিসেবে শুধু টর্চলাইট ব্যবহার করবে? এটা তো ভাবাই যায় না। বরং এখন অনেক কিছুর সাথেই টর্চলাইট যুক্ত থাকে। সেটা হতে পারে চাবির রিং কিংবা কলম। সুতরাং শুধু টর্চলাইটের যে দিন শেষ সেটা বোঝাই যাচ্ছে।

তাই উইকেড লেজার নামক প্রতিষ্ঠান বাজারে ছেড়েছে ‘ফ্ল্যাশটর্চ’ নামে অভিনব টর্চলাইট। সাদা আলোর এই লাইটে আলো হয় প্রচুর। একইসঙ্গে পাওয়া যাবে প্রয়োজনীয় তাপ। ফলে এই তাপ দিয়ে সহজেই করা যায় ছোটখাটো দরকারি রান্না। যেমন স্যুপ কিংবা ডিমের ওমলেট।

মূলত যারা ভ্রমণপিপাসু তাদের জন্য এই টর্চলাইট বেশ উপকারী হতে পারে। বিশেষ করে যারা পাহাড় বা বন-জঙ্গলে ভ্রমণ করেন তাদের জন্য এটি কার্যকর। মূলত এই লাইটকে আপনি সহজে বহনযোগ্য চুলা বা ভ্রাম্যমাণ চুলাও বলতে পারেন। তাছাড়া এর উজ্জ্বল আলো আপনাকে অনেক দূরের বা গভীরের দৃশ্যও সহজে দৃষ্টিগোচর করবে।

ফ্ল্যাশটর্চে ৪১০০ ল্যুমেন আলো পাওয়া যাবে। এতে আছে খুব ভালো মানের বাল্ব। যা প্রায় ২০০০ ঘণ্টা ধরে জ্বলবে। তাছাড়া আছে পাওয়ারফুল ব্যাটারি। ওজন ৬১০ গ্রাম। ফলে সহজে বহনযোগ্য। আলো এবং তাপ একসঙ্গে পাওয়ায় ভ্রমণপিপাসুদের কাছে এর ভালো কদর হবে বলে মনে করা হচ্ছে। ১০০ ওয়াটের ফ্ল্যাশটর্চের দাম ধরা হয়েছে ১৯৯ ডলার আর ৬৫ ওয়াটের ফ্ল্যাশটর্চের দাম ধরা হয়েছে ১৫৯ ডলার।




রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৯/ফিরোজ/তারা

ইউটিউব সাবস্ক্রাইব করুন