ঢাকা, সোমবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

যৌন নিগ্রহে কিশোরীর আত্মহত্যা সরাসরি সম্প্রচার

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৩ ৫:৪১:৩১ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১০ ১২:১৯:১২ পিএম
কেটলিন নিকোল ডেভিস

অন্য দুনিয়া ডেস্ক : যৌন নির্যাতনের শিকার হয়ে আত্মহত্যা করেছে ১২ বছর বয়সি কেটলিন নিকোল ডেভিস। সে আত্মহত্যার লাইভ স্ট্রিমিং (সরাসরি সম্প্রচার) করেছে। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

সোশ্যাল মিডিয়ায় কেটলিনের পুরোনো পোস্টের বরাত দিয়ে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৭ ডিসেম্বর তার পরিবারের এক সদস্য তাকে ধর্ষণের চেষ্টা করে। কেটলিন তার ছোট বোনদের কাছ থেকে ওই ব্যক্তিকে দূরে থাকতে বললে, সে তাকে আত্মহত্যা করতে বলে।

গত ৩০ ডিসেম্বর জর্জিয়ার সেডারটাউন থেকে লাইভ স্ট্রিমিংয়ের ভিডিওটি শেয়ার করা হয়। তারপর ভিডিওটি ভাইরাল হয়ে যায়। সন্ধ্যা নাগাদ মেয়েটির বাড়িতে পুলিশ পৌঁছায় এবং মৃতদেহ উদ্ধার করে। কেটলিনের আত্মহত্যার ভিডিও ভাইরাল হওয়ার কারণে  পোক কান্ট্রি পুলিশ ভিডিওটি মুছে ফেলার অনুরোধ করেছে।

এ প্রসঙ্গে পোক কান্ট্রি পুলিশের প্রধান কেনি ডোড বলেন, ‘এই ধরনের ভিডিও শেয়ারে কোনো নিষেধাজ্ঞা না থাকায় ভিডিওটি তুলে নিতে পারছি না। তবে ভিডিওটি অন্যদের ওপর খারাপ ও ক্ষতিকর প্রভাব ফেলছে। এ জন্য বিভিন্ন সোশ্যাল সাইটকে ভিডিওটি সরিয়ে দিতে আনুরোধ করেছি।’

কেটলিন তার একটি পোস্টে জানায়, সে অবসাদে ভুগছে। আত্মীয়দের কাছে অবসাদ মোকাবিলার সাহায্যও সে চেয়েছিল। এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘জাস্টিস ফর কেটলিন নিকোল ডেভিস’ নামে গ্রুপ খোলা হয়েছে। এতে জানানো হয়েছে, কেটলিন তার সৎ বাবার হাতে যৌন নিগ্রহের শিকার হয়েছে।   

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৭/শান্ত/তারা

ইউটিউব সাবস্ক্রাইব করুন