ঢাকা, রবিবার, ৯ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

রংপুরে কে পাচ্ছেন আ’লীগের মনোনয়ন

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৭ ২:০৪:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৭ ৩:০৫:৩৬ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর: রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশিদের ভাগ্য পরীক্ষা আজ। এই পরীক্ষায় যে বিজয়ী হবেন তার হাতেই থাকবে নৌকা প্রতীক।

দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে আবেদন পত্র সংগ্রহ করেছেন ১৬ জন। তারা আবেদন জমাও দিয়েছেন। আজ গণভবনে মনোনয়ন বোর্ডের সভায় ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্ত করা হবে। ১৬ জনের মধ্যে একজনের হাতে তুলে দেয়া হবে নৌকা প্রতীক।

বাকি ১৫ জন ফিরে আসবে খালি হাতে। তবে তাদের প্রতি দলীয় নির্দেশনা থাকবে দলের মনোনীত প্রার্থীকে সহযোগীতা করার জন্য। কিন্তু মনোনয়ন বঞ্চিতরা যদি দলের প্রার্থীকে সহযোগীতা না করে তা হলে ২০১৭ সালে অনুষ্ঠিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের যে পরিনতি হয়েছিল এবারও তা হতে পারে।

অভিযোগ রয়েছে, সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী প্রয়াত সরফুদ্দিন আহমেদ ঝন্টুর পক্ষে মাঠে ছিল না অধিকাংশ দলীয় নেতা কর্মীরা। ফলে আওয়ামী লীগের প্রার্থী পরাজিত হয়েছিলেন। এবারও যদি মনোনয়ন বঞ্চিতরা নিজেদের গুটিয়ে রাখে তা হলে আওয়ামী লীগের প্রার্থী বেকায়দায় পড়বে। তাই খালিহাতে ফিরে আসাদের নির্বাচনি মাঠে রাখাটাই হবে সরকার দলীয়দের বড় চ্যালেঞ্জ।

দলীয় সূত্রমতে আবেদন পত্র সংগ্রহকারীরা হলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য চৌধুরী খালেকুজ্জামান, রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রোজী রহমান, রংপুর মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউল ইমলাম মিলন, রংপুর মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আবদুল মজিদ, রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ, রংপুর মহানগর আওয়ামী লীগের সদস্য মো. মোসাদ্দেক হোসেন বাবলু, রংপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এটিএম তোহিদুর রহমান টুটুল, রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি গোলাম রব্বানী বিপ্লব, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামী লীগের সদস্য মো. দেলোয়ার হোসেন, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. সফিউর রহমান, রংপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি দিলশাদ ইসলাম এবং হাবিবুল হক সরকার।


রাইজিংবিডি/রংপুর/৭ সেপ্টেম্বর ২০১৯/নজরুল মৃধা/টিপু

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : রংপুর, রংপুর বিভাগ