ঢাকা, মঙ্গলবার, ১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

রংপুরে বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফাঁসির দাবি 

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৫ ৬:৩২:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৫ ৬:৪০:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বুকে কালো ব্যাজ ধারণ করে ‘ফাঁসি ফাঁসি চাই-বঙ্গবন্ধু হত্যাকারীদের ফাঁসি চাই’, ‘পুনর্বাসনকারীদের রক্ষা নাই- মরণোত্তোর ফাঁসি চাই’। রংপুরে শোক মিছিলে উচ্চারিত স্লোগানে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

বিনম্র শ্রদ্ধায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। স্মরণ করা হয়েছে বঙ্গবন্ধুর পরিবারের নিহত সদস্যদের।

১৫ আগস্ট বৃহস্পতিবার সকাল ১০টার পর থেকে নগরীর বিভিন্ন স্থান থেকে সর্বস্তরের মানুষ এসে জড়ো হন জিলা স্কুল মোড়ে। কালো পতাকা হাতে আর বুকে কালো ব্যাজ ধারণ করে সেখানে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

সকালে পীরগাছা উপজেলা পরিষদ চত্বরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি এমপি ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও রংপুর জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, রংপুর বিভাগীয় কমিশনার একেএম তরিকুল ইসলাম, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার আবু সুফিয়ান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা প্রশাসক মো. আসিব আহসান, রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তারা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি, জেলা ও মহানগর যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, জাতীয় শ্রমিক লীগ, জয়বাংলা সাংস্কৃতিক জোট, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা শোক র‌্যালি শেষে শ্রদ্ধা নিবেদন করেন। পরে রংপুর টাউন হলে জেলা ও বিভাগীয় প্রশাসন এবং রংপুর সিটি করপোরেশন মিলনায়তনে করপোরেশনের আয়োজনে আলোচনা সভা ও শিশুদের বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
 

রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৯/নজরুল মৃধা/শাহনেওয়াজ

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : রংপুর, রংপুর বিভাগ